অস্থিরতা তৈরি করতে বিএনপিকে টাকা দিচ্ছেন ড. ইউনূস

1 min read

নিউজ ডেস্ক: শ্রম আইন লঙ্ঘন মামলায় গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ও নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ ৪ জনকে ছয়মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। ড. ইউনূসসহ চারজনের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে।

এ বিষয়ে আদালতের ভাষ্য হলো- গ্রামীণ টেলিকম শ্রম আইন লঙ্ঘন করেছে এটা প্রমাণিত। ড. ইউনূস দায় এড়াতে পারেন না। তাদের প্রতিষ্ঠান দেশের চলমান আইন লঙ্ঘন করেছে। তারা নিজস্ব আইনে শ্রমিকদের যে চাকরি বিধি করেছে, সেটা শ্রম আইন অনুসরণ করে না। আর নোবেলজয়ী ইউনূসের বিচার হচ্ছে না, গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান হিসেবে তার বিচার হচ্ছে।

কিন্তু ড. ইউনূস এই রায় না মেনে বারবার বিদেশিদের দিয়ে দেনদরবারের চেষ্টা করছে। আদালতকে প্রভাবিত করার অপচেষ্টাও করেছেন তিনি। কিন্তু বিচার বিভাগের স্বাধীনতার কারণে কোন পক্ষই রায় থেকে টলাতে পারেনি। এজন্য ভিন্ন পথে হেঁটেছেন বিশিষ্ট সুদখোর ড. ইউনূস। তিনি পরিস্থিতি ভিন্ন খাতে নিতে অস্থিরতা সৃষ্টি করতে ফান্ডিং করছেন বিএনপিকে।

জানা গেছে, এই রমজানে ইফতার পার্টিসহ বিএনপি যতগুলো কর্মসূচি হাতে নিচ্ছে, সবগুলো কর্মসূচিতে টাকা দিচ্ছেন ড. ইউনূস। একাধিক শর্ত দিয়েছেন বিএনপির হাইকমান্ডকে। যার মধ্যে রয়েছে, আদালতপাড়ায় পরিস্থিতি ঘোলাটে করা। যা আইনজীবী সমিতির নির্বাচনের দিন বাস্তবায়ন করেছে বিএনপিপন্থী আইনজীবীরা। এছাড়াও সুযোগ বুঝে রাজপথেও পরিস্থিতি ঘোলাটে করার পরামর্শ দিয়ে টাকা ঢেলেছেন।

এদিকে ড. ইউনূস মোট কত টাকা দিয়েছেন, তার সঠিক হিসাব কেউ বলতে পারে না। তবে গুঞ্জন শোনা গেছে আপাতত ১০০ কোটি দিয়েছেন। পরে কথা মতো কাজ বাস্তবায়ন করলে আরও টাকা দেওয়া হবে। আর টাকার বিষয় পুরোটাই দেখভাল করছেন লন্ডনে পলাতক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

+ There are no comments

Add yours