আয়ারল্যান্ড সিরিজে হারিস রউফকে বাদ দিতে বললেন শাহিন

1 min read

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-২ সমতায় শেষ করেছে পাকিস্তান। আগামী মাসেই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আয়ারল্যান্ড সফরে যাবে বাবর আজমের দল। ১০ মে হবে ডাবলিনে হবে প্রথম ম্যাচ।

আইরিশদের বিপক্ষে এই সিরিজে হারিস রউফকে স্কোয়াডে না রাখার পরামর্শ দিয়েছেন শাহিন শাহ আফ্রিদি। হারিসের এই সিরিজ খেলা উচিত নয় বলে মনে করেন বাঁহাতি পেসার শাহিন।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সর্বশেষ আসরে কাঁধের ইনজুরিতে পড়েছেন পেসার হারিস। এখনো চোট সেরে উঠে মাঠে ফেরা হয়নি গতিতারকার। খেলতে পারেননি সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সিরিজেও। তবে ৩ দিন আগে থেকে বোলিং প্রাকটিস করছেন ডানহাতি এই পেসার।

শাহিন মনে করেন, আয়ারল্যান্ডের বিপক্ষে হারিসকে দলে নেওয়াটা অনেক তাড়াহুড়ো হয়ে যাবে। কারণ, খেলার জন্য নিজেকে ফিট করতে হারিসের আরও সময় দরকার। ভালো করে প্রাকটিস শেষ করে নিজের দক্ষতা বের করে আনতে হবে তাকে।

নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচের পর শাহিন বলেন, ‘হারিস রউফ গত ৩ দিন থেকে বোলিং শুরু করেছে। আমি চাই যে, সে আয়ারল্যান্ড সিরিজ না খেলুক। কারণ, এটি তার জন্য খুব তাড়াতাড়ি হবে। তবে ইংল্যান্ডের বিপক্ষে আমাদের ৪টি ম্যাচ আছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে যাওয়ার আগে সেই ম্যাচগুলো সে খেলতে পারবে।’

শাহিন আরও বলেন, ‘তিনি মাঝের ওভারগুলোতে সে পাকিস্তানের মূল বোলার। তার ৯০টি টি-টোয়েন্টি উইকেট রয়েছে। সে পাকিস্তানের সাদা বলের ক্রিকেটের মূল বোলার। যে কিনা মাঝের ওভারগুলোতে উইকেট নিতে পারে। তার বলে গতি আছে।’

গতকাল পাকিস্তানের জয়ে বড় ভূমিকা রেখেছেন শাহিন। ৩০ রান দিয়ে তুুলে নিয়েছেন ৪ উইকেট। ইনিংসের ১৫তম ওভারে টানা দুই উইকেট নিয়ে পাকিস্তানকে ম্যাচে ফেরান তিনি। শেষমেশ পাকিস্তান ম্যাচটি জিতে নেয় ৯ রানে।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours