যে কারণে দলীয় কর্মসূচিতে আগ্রহ নেই বিএনপির তৃণমূলের

1 min read

নিউজ ডেস্ক: বিএনপির আন্দোলন আর ঘোড়ার ডিম যেন একই বিষয়। মুখের কথা বা কাগজের লেখায় আছে, কিন্তু বাস্তব অস্তিত্ব নেই। এরই মধ্যে নতুন মাথাব্যথা শুরু হয়েছে বিএনপির। কেননা দলটির তৃণমূল নেতারা দলীয় কর্মসূচিতে আগ্রহ হারিয়ে ফেলেছেন। এ জন্য আরও ব্যাকফুটে চলে গিয়েছে সন্ত্রাসী অ্যাখ্যা পাওয়া দলটি।

ক্ষমতায় যেতে না পেরে দীর্ঘদিন ধরে আন্দোলনের নামে সহিংসতা ও নাশকতা চালিয়েছে স্বাধীনতাবিরোধী এই চক্র। কিন্তু তাতেও সাফল্যের মুখ দেখেনি বিএনপির কোনো প্রচেষ্টায়। বরং নিজেদের আন্দোলনের ব্যর্থতার খেসারত নিজেরাই দিচ্ছে। বেরিয়ে এসেছে নিজেদের নেতৃত্বের দুর্বলতা।

তবে বিএনপিকে বেশি ভাবাচ্ছে কেন্দ্রীয় কর্মসূচিতে তৃণমূল নেতাদের অনীহার বিষয়টি। জানা গেছে, বিএনপির কেন্দ্রীয় নেতা এবং হাইকমান্ডের নেতৃত্বে দুর্বলতার কারণে আস্থা হারিয়েছে দলটির তৃণমূলের নেতারা। মহানগর, বিভাগ, জেলা-উপজেলাসহ ইউনিয়ন পর্যায় পর্যন্ত তৃণমূলের নেতারা বিক্ষুব্ধ।

এসব ব্যাপারে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, নেতৃত্ব নিয়ে ঝামেলা তো রয়েছেই। ম্যাডাম অসুস্থ হয়ে বিছানায় রয়েছেন। তারেক সাহেব তো লন্ডনে ঘুমাচ্ছেন। তাই আপাতত নতুন কর্মসূচিও দিচ্ছে না বিএনপি। কর্মীহীন কর্মসূচি ডাকলে আবারও হাসির পাত্র হওয়ার আশঙ্কাও রয়েছে। এখন নেতৃত্ব ঠিক না করা পর্যন্ত একটু ভিন্নভাবেই চলবে দল।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours