দেশের ভাবমূর্তি নষ্ট করতে পেইড এজন্ট দিয়ে গুজব ছড়াচ্ছে যারা

0 min read

দেশের চলমান উন্নয়নে যাদের গাত্রদাহ হয়, ক্ষমতার লোভে যারা দেশের উন্নয়ন আর সমৃদ্ধিকে লোকচক্ষুর আড়ালে রাখতে চায় সেই স্বার্থান্বেষী মহলই এবার বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করতে উঠেপড়ে লেগেছে। আর এজন্য তারা অনলাইনের মাধ্যমে দেশে এবং দেশের বাইরে গুজব সৃষ্টি ও প্রচারের জন্য নিয়োগ করেছে একাধিক পেইড এজেন্ট। যারা বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বর্তমান সরকারের সকল উন্নয়ন কর্মকাণ্ডকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করছে।

জানা গেছে, লন্ডনে পলাতক তারেক রহমান নিজেই এসব পেইড এজেন্টকে কাজ দিয়েছেন। এমনকি কী গুজব ছড়াতে হবে? কীভাবে ছড়াতে হবে এবং কোথায় ছড়াতে হবে সে ব্যাপারেও দিক নির্দেশনা দেন তারেক। সম্প্রতি বিএনপির সঙ্গে এইসব গুজব প্রচারে যোগ দিয়েছে জামায়াতও।

সোমবার (২৯ এপ্রিল) বিএনপি ও জামায়াতের একাধিক নেতার সঙ্গে একান্ত আলাপচারিতায় এসব স্পর্শকাতর তথ্য উঠে এসেছে।

নাম প্রকাশ না করার শর্তে সম্প্রতি বহিষ্কৃত বিএনপির এক নেতা জানান, “সম্প্রতি তারেক রহমান দেশ থেকে বড় একটি টাকা লন্ডনে পাচার করেছেন। আমাদেরও সন্দেহ হয়েছে হঠাৎ কেন এত টাকার দরকার হলো। পরে খোঁজ নিয়ে জানলাম তিনি গুজব প্রচারের জন্য দেশের বাইরেও কিছু আন্তর্জাতিক প্রতিষ্ঠানকে কাজ দিয়েছেন। যারা মিথ্যা প্রপাগান্ডার মাধ্যমে দেশের চলমান উন্নয়নকে দুর্নীতি হিসেবে প্রচার করবে।”

ওই নেতা আরো বলেন, তারেক রহমান স্যারের উদ্দেশ্য মূলত বহির্বিশ্ব এবং দেশের মানুষের কাছে সরকারের ভাবমূর্তি নষ্ট করা। যাতে করে আমাদের সকল সহিংস আন্দোলনে সবার সমর্থন পাওয়া যায়। আওয়ামী লীগ যেভাবে দেশের উন্নয়ন করছে তাতে এসবকে যদি ভিন্ন খাতে প্রবাহিত না করা যায় তাহলে আমাদের ক্ষমতায় যাবার সব পথ বন্ধ হয়ে যাবে। আর সেকারেণেই কাড়ি কাড়ি টাকা খরচ করে হলেও সরকারের বিরুদ্ধে মিথ্যে গুজব প্রচার করতে হবে।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours