ইশরাকের কারণেই দুই মাসের বেশি কারাবন্দী মিয়া আরেফি

1 min read

নিউজ ডেস্ক: দীর্ঘ দুই মাস ধরে কাশিমপুর কারাগারে রয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের কথিত উপদেষ্টা পরিচয় দেয়া জাহিদুল ইসলাম ওরফে মিয়া আরেফি। যিনি বিএনপি নেতা ইশরাকের কথায় প্রলুব্ধ হয়ে নিজেকে মার্কিন প্রেসিডেন্টের উপদেষ্টা পরিচয় দিয়ে আতঙ্ক সৃষ্টি করতে চেয়েছিলেন। সেই থেকে কারাগারেই আছেন তিনি।

তবে শনিবার (৩০ ডিসেম্বর) জানা গেছে, মিয়া আরেফিকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেওয়া হয়নি। তাকে জেলগেটেই জিজ্ঞাসাবাদ করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। আদালতের অনুমতি নিয়ে জেলগেটে জিজ্ঞাসাবাদ করে সেসব তথ্য পাওয়া গেছে।

সূত্র বলছে, বিএনপির উচ্চপর্যায়ের কিছু নেতা ইশরাকের পরামর্শেই সেদিন মিয়া আরেফিকে মার্কিন প্রতিনিধি সাজিয়েছিল। আর সেটা আইনশৃঙ্খলা বাহিনীর কাছে স্বীকারও করেছেন আরেফি। যদিও এই তথ্য প্রকাশে বিধি-নিষেধ রয়েছে।

এর আগে গত ২৮ অক্টোবর মহাসমাবেশে তাণ্ডব চালানোর পর মঞ্চ থেকে সটকে পড়ে বিএনপি নেতারা। এরপরই নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে যান আরেফি। সেখানে নিজেকে বাইডেনের উপদেষ্টা মিয়া আরেফি পরিচয় দিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

এখানেই শেষ নয়, পরদিন ২৯ অক্টোবর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে আরেফিকে গ্রেপ্তার করা হয়। সেদিনই ‘মিথ্যা পরিচয়ে অপরাধমূলক বিশ্বাসভঙ্গের’ অভিযোগে পল্টন থানায় মামলা হয়।

২৮ অক্টোবর সন্ধ্যার ওই ঘটনায় মিয়ান আরেফি সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় সেখানে বিএনপির নেতা ইশরাক হোসেন ছাড়াও উপস্থিত ছিলেন লেফটেন্যান্ট জেনারেল (অব.) চৌধুরী হাসান সারওয়ার্দী। পল্টন থানার মামলায় তাঁদেরও আসামি করা হয়েছে। চৌধুরী হাসান সারওয়ার্দী এখনও কারাগারে রয়েছেন।

+ There are no comments

Add yours