ঈদের পর ফালুর হেফাজতে থাকা সম্পত্তির খোঁজ নেবেন তারেক

1 min read

নিউজ ডেস্ক : মোসাদ্দেক আলী ফালু। বেগম খালেদা জিয়ার ঘনিষ্ঠজন। বেগম খালেদা জিয়ার দেহরক্ষী থেকে রাজনৈতিক উপদেষ্টা তারপর প্রেমিক। ফালুর উত্থান রূপকথাকেও হার মানায়। গোরখাদক পরিবার থেকে অত্যন্ত হতদরিদ্র অবস্থায় বেড়ে ওঠা ফালু শেষ পর্যন্ত বিপুল বিত্তের মালিক হয়েছিলেন। বাংলাদেশে তার ব্যাপক সম্পত্তির খবর পাওয়া যায়। আর দুর্নীতি দমন কমিশনের খাতায় তিনি একজন পলাতক আসামি। খবর রয়েছে- বর্তমানে সৌদি আরবে অবস্থান করছেন তিনি।

সেই মোসাদ্দেক আলী ফালুকে নিয়ে জিয়া পরিবারে শুরু হয়েছে তুলকালাম কাণ্ড। জিয়া পরিবারের সদস্যরা মনে করছেন বেগম খালেদা জিয়ার বেনামী যে বিপুল সম্পত্তি রয়েছে সেই সম্পত্তির সিংহভাগই রয়েছে ফালুর হেফাজতে। আর বেগম খালেদা জিয়ার যদি শেষ পর্যন্ত কিছু হয় তাহলে এই সম্পত্তিগুলোর হিসাব থাকবে না এবং জিয়া পরিবার এই সম্পদ থেকে বঞ্চিত হবে।

জানা গেছে, ঈদের পর ফালুর হেফাজতে থাকা মা খালেদা জিয়ার সকল সম্পত্তির হিসেব নেবেন তারেক রহমান। প্রধান মিশন রয়েছে ফালুকে বশে আনা এবং ফালুর কাছ থেকে সবগুলো সম্পত্তির নিজের নামে নিয়ে নেওয়া। আর এ কারণেই বেগম খালেদা জিয়াকে চাপ দিচ্ছেন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

কিন্তু বেগম খালেদা জিয়া এখনো মুখ খুলে বলেননি যে ফালুর কাছে তার কি পরিমাণ সম্পদ রয়েছে। তবে তারেক জিয়া এর অনেকটাই জানেন। আর এ কারণে সৌদি আরবে তিনি লোক পাঠিয়েছেন, বিএনপি নেতাকর্মীদেরকে নির্দেশ দিয়েছেন ফালুকে যেন নজরে রাখা হয় এবং ফালুর সম্পত্তির হিসেব-নিকেশও তিনি তন্নতন্ন করে খুঁজে বেড়াচ্ছেন এবং এই সম্পত্তিগুলো কোথায় কীভাবে আছে সে সম্পর্কেও তথ্য সংগ্রহ করছেন।

+ There are no comments

Add yours