দিনাজপুরে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৯ নেতাকর্মি জেলহাজতে

1 min read

দিনাজপুরে নাশকতার মামলায় বিরল, বোচাগঞ্জ ও সদর উপজেলার বিএনপি- জামায়াতের ৯ নেতাকর্মিকে জামিন আবেদন নাকচ করে জেলহাজতে পাঠিয়েছে আদালত।

বুধবার (১৭ এপ্রিল) নাশকতার মামলার আসামি জেলার তিনটি উপজেলার বিএনপি – জামায়াতের ৯ নেতাকর্মি আদালতে আত্মসমর্পণ ও জামিনের আবেদন করেন। দিনাজপুরের জেলা ও দায়রা জজ মোহাম্মদ যাবিদ হোসেন জামিন আবেদন নামঞ্জুর করে তাদেরকে জেলহাজতে পাঠানোরি আদেশ দেন।

দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক এ কে এম লিয়াকত আলী আজ বুধবার বিকেল সাড়ে ৪ টায় সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেন।

কোর্ট পুলিশ পরিদর্শক এ কে এম লিয়াকত আলী জানান, জেলার বিরল, বোচাগঞ্জ ও সদর উপজেলায় গতবছর অক্টোবর ও নভেম্বর মাসে জামাত- শিবির ক্যাডারেরা সরকার বিরোধী আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও ও অগ্নিসন্ত্রাসের মাধ্যমে সাধারণ মানুষের জানমালের ক্ষতিসাধনে এবং সরকার বিরোধী বিভিন্ন কর্মকান্ডের সাথে জড়িত থাকার দায়ে পুলিশ তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট তিনটি থানায় নাশকতার মামলা দায়ের করে। ওইসব মামলায় পুলিশ তদন্ত করে বিএনপি- জামায়াত নেতাকর্মিদের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র পেশ করেছেন। আসামীরা পলাতক থাকায় তাদের নামে জেলা ও দায়রা আদালত থেকে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে। ওই আসামিরা আজ বুধবার দুপুরে আইনজীবীর মাধ্যমে দিনাজপুর জেলা ও আদালতে আত্মসমর্পণ করে।

তিনি জানান, দিনাজপুরের জেলা ও দায়রা জজ মোহাম্মদ যাবিদ হোসেন তাদের জামিনের আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। আসামীদের আজ বুধবার বিকেল সাড়ে ৫ টায় কড়া পুলিশ পাহারায় জেল হাজতে প্রেরণ করা হয়েছে ।

কারাগারে পাঠানো আসামিরা হলেন- বিরল উপজেলা বিএনপির সহ-সভাপতি মোজাহারুল ইসলাম (৫৫),যুবদল নেতা নুরুল ইসলাম (৫২), বিএনপি নেতা আরমান হোসেন (৩৩), মমিনুর রহমান মমিন (৪৩), মোকসেদুর রহমান মমিন (৪০) ও হাসিনুর রহমান পায়েল (৩০) ও সদর উপজেলায় জেলা যুবদলের আহবায়ক মুন্নাফ ওরফে মুকুল (৪৬)। বোচাগঞ্জ উপজেলা জামায়াতের রোকন মো. আনোয়ার হোসেন (৫৬) ও সজিবুদ্দিন আহমেদ (৫৭)।

+ There are no comments

Add yours