শুধু স্বাধীনতার ঘোষকই নয় জিয়াকে ১ম রাষ্ট্রপতি বানানোর অপচেষ্টাও চলেছে!

1 min read

নিউজ ডেস্ক : দেশের রাষ্ট্রপতি থাকাকালীন ধর্মনিরপেক্ষ আদর্শকে মুছে ফেলার সর্বাত্মক প্রচেষ্টা করেছিলেন জেনারেল জিয়া। বাবার ধারাবাহিকতায় একই পথ অনুসরণ করেছেন তারেক রহমানও। তিনিও সাম্প্রদায়িক ও স্বাধীনতা বিরোধীদের বানানো ইতিহাস ও তাদের দেখানো রাজনীতির পথেই হেঁটেছেন।

২০১৪ সালে জেনারেল জিয়াকে দেশের প্রথম রাষ্ট্রপতি হিসাবে প্রতিষ্ঠিত করার জন্য মরিয়া হয়ে চেষ্টা করেছিলেন তারেক। তার দাবি, জেনারেল জিয়া ছিলেন দেশের প্রথম রাষ্ট্রপতি। ওই সময় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও তারেক রহমানের সঙ্গেই সুর মেলান।

ঠিক যেভাবে জিয়াউর রহমানকে স্বাধীনতার ষোষক বানানোর চেষ্টা করছেন বিএনপিপন্থী সুশীল বাবুরাসহ দলটির নেতাকর্মীরা। হুট করে স্বাধীনতার ঘোষণা হয়ে গেল আর বাংলাদেশ যুদ্ধে ঝাঁপিয়ে পড়ল- এ ধারণাটি মুর্খ আর গর্দভদেরই মানায়। বিএনপিপন্থী সুশীল বাবুরাসহ দলটির নেতাকর্মীরা সবাই সেই মুর্খতা প্রতিষ্ঠায় ব্যাতিব্যস্ত।

বাংলাদেশকে কেবল ৯ মাসের এক যুদ্ধের ফল হিসেবে ভাবলে খণ্ডিত ইতিহাস অথবা ইতিহাসের বিকৃতি হয়। অস্বীকার করা হয় বায়ান্ন, বাষট্টি, ঊনসত্তর, সত্তর, একাত্তরের অসহযোগ থেকে সবকিছুই। আর যার নায়ক ছিলেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

আর জিয়া জীবদ্দশায় কখনোই নিজেকে ‘স্বাধীনতার ঘোষক’ দাবি করেননি। তার মৃত্যুর পর বিএনপির নেতারাই তাকে ‘স্বাধীনতার ঘোষক’ হিসেবে দাবি করেন। এবং স্বাধীনতা যুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানকে খাটো করতে একের পর এক অপপ্রচার চালাতে থাকে তারা। সেই একই অপপ্রচার চালাচ্ছে তার দুর্নীতিবাজ, পলাতক পুত্র তারেক রহমান।

+ There are no comments

Add yours