দুর্বলতা ঢাকতে সরকারকে টার্গেট করছে বিএনপি-জামায়াত চক্র

1 min read

নিউজ ডেস্ক : ২০০৭ থেকে ১৮ পর্যন্ত খুড়িয়ে চলা বিএনপি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এসে বিলীন হয়ে যায়। এরপর করোনা ভাইরাসের প্রভাব শুরু হলে দেশের রাজনীতি থেকে একেবারে হারিয়ে যায় বিএনপি।

তবে করোনাকালীন সময়ে বিএনপির এই হারিয়ে যাওয়ার দায়ভার ক্ষমতাসীন দলের উপর জোরপূর্বক চাপানোর অপচেষ্টায় মত্ত হয়েছে বিএনপির নেতারা। সেই অপচেষ্টা ও দোষারোপের অংশ হিসেবে এবার সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন শাখায় ক্ষমতাসীন সরকারের নামে সাজানো মিথ্যাচার করছে বিএনপিপন্থী কুচক্রীরা। বিভিন্ন বেনামি পেজ খুলে করোনাকালীন সময়ে নিজেদের স্থবিরতার বিষয়ে সরকারকে সুচতুরভাবে দোষারোপ করা হচ্ছে। এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণের ভোট না পাওয়া বিএনপি-জামায়াত চক্র বিভিন্ন উসকানিমূলক সংবাদ প্রচার করে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছে। যদিও সাধারণ মানুষ বলছে, বিএনপি-জামায়াতের এই ষড়যন্ত্রের কৌশল কাজে আসবে না।

বিএনপিপন্থী এসব বেনামি পেজের মিথ্যা ও ভিত্তিহীন সংবাদের বিষয়ে জানতে চাইলে বিশিষ্ট সাংবাদিক ও রাজনৈতিক বিশ্লেষক বিভুরঞ্জন দাশ বলেন, নিজেদের অতীত অপকর্ম ও ভুলে ভরা রাজনীতির জন্য বারবার পরাজয়ের সম্মুখীন হচ্ছে বিএনপি-জামায়াত চক্র। অগ্নি সন্ত্রাস, দুর্নীতির বিরুদ্ধে দাঁড়িয়ে সাধারণ জনগণ উন্নয়নের পক্ষে রায় দেয়ায় আওয়ামী লীগ বারবার জয়ী হচ্ছে। জনগণের ম্যান্ডেট নিয়ে দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে যাচ্ছে বর্তমান সরকার।

তিনি আরো বলেন, বর্তমানে ঝিমিয়ে পড়া বিএনপি, মির্জা ফখরুলের পরামর্শে বিএনপি-জামায়াত চক্র রাজপথে নেমে পুনরায় দেশব্যাপী অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে। দেশের মানুষের স্বার্থে না বরং দুর্নীতির দায়ে দণ্ডিত নেত্রীর মুক্তির নামে তারা ষড়যন্ত্র করার পরিকল্পনা করছে। বিষয়টি রাজনীতির জন্য অশনি-সংকেত বলা যায়। বর্তমান সরকারের যাবতীয় অর্জনকে বিতর্কিত করতে এবং সাধারণ মানুষের মনে বিভ্রান্তি সৃষ্টি করতে বিএনপি-জামায়াতের পৃষ্ঠপোষকতায় কিছু বেনামি ফেসবুক পেজ ও সাইটের মাধ্যমে তারা গুজব ও অপপ্রচার ছড়াচ্ছে। আসলে রাজনীতির কক্ষপথ থেকে ছিটকে গেলে এবং জনগণের সমর্থন হারিয়ে ফেললে রাজনৈতিক দল ষড়যন্ত্রে লিপ্ত হয়। ঠিক তেমনটাই করছে বিএনপি-জামায়াতের দুষ্টু চক্র। আমি বিশ্বাস করি, জনগণ তাদের এই ষড়যন্ত্রে শামিল হবে না। কারণ মানুষ উন্নয়ন চায়, শান্তি চায়। আগুনে পুড়তে চায় না।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours