বিএনপি থেকে বহিষ্কৃত ৭৩ জনই নির্বাচন করার সিদ্ধান্তে অনড়

0 min read

নিউজ ডেস্ক : আগামী ৮ মে অনুষ্ঠিতব্য প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে অংশ নেওয়া তৃণমূলের ৭৩ জন নেতাকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি। শুক্রবার (২৬ এপ্রিল) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের বহিষ্কারের তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপির যেসব নেতৃবৃন্দ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরুষ ও মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের দলীয় গঠনতন্ত্র মোতাবেক বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার হওয়াদের মধ্যে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ২৮ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ২৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ২১ জন রয়েছেন।

এর আগে উপজেলা পরিষদের ভোটে অংশ নিতে চাওয়া ৬৪ নেতাকে শোকজ করে বিএনপি। চিঠিতে নেতাদের ৪৮ ঘণ্টার সময় দিয়ে উত্তর দিতে বলা হয়। কিন্তু হাইকমান্ডের শোকজকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নির্বাচন করার সিদ্ধান্ত সবার। শোকজের জবাব দেয়নি কেউই। তাই বাধ্য হয়ে হাইকমান্ড এবার আরও ৯ জনসহ মোট ৭৩ জনকে বহিষ্কার করেছে দলটির শীর্ষ নেতৃত্ব।

উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় সদ্য বহিষ্কৃত এক বিএনপি নেতা বলেন, নির্বাচন প্রতিরোধের ডাক দিয়ে নেতারা ঘুমিয়ে ছিলেন, তারা নির্বাচন প্রতিরোধ করতে পারেননি। জেল, জুলুম, মামলা, হামলা সব হচ্ছে আমাদের বিরুদ্ধে। এখন যদি আমরা নির্বাচনও না করি, তাহলে এলাকায় আমাদের কোন অস্তিত্ব থাকবে না। আন্দোলন করা হচ্ছে না, অন্যদিকে যদি নির্বাচনও না করা হয়, তাহলে জনগণের সঙ্গে আমাদের কোনো সম্পর্ক থাকবে না।

হাইকমান্ডের কথা শুনে বারবার একই ভুল করতে চায় না বিএনপির তৃণমূল নেতাকর্মীরা। তাই হাইকমান্ড বাধা দিলেও নির্বাচনের বিকল্প কিছু চিন্তা করছে না তারা।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours