স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর

0 min read

স্কাউটিংয়ের মূল দর্শন,কর্মসূচি ও কার্যক্রমগুলোতে অংশগ্রহণ করতে সকল শিক্ষক,অভিভাবক ও শিক্ষার্থীর প্রতি আহবান জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) আন্তর্জাতিক মাতৃভাষা ইনিস্টিটিউটে জাতীয় স্কাউট দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এ আহবান জানান তিনি।

তিনি বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের মাধ্যমে যে অর্থনৈতিক পরিবর্তন, সামাজিক পরিবর্তন ও নানান ধরনের পরিবর্তন হচ্ছে । সেগুলোর সাথে খাপ খাইয়ে নিতে হলে সেগুলোকে মেনে ,সামনের দিকে এগিয়ে যেতে হলে ,বিশেষ করে নিজেদেরকে স্মার্ট সিটিজেন হিসেবে গড়ে তুলতে হলে স্কাউটিংয়ের যে প্রশিক্ষণ, যে ধরনের এক্সপোজার শিক্ষা দেওয়া হয়,স্কিল থেকে শুরু করে সেগুলো আমাদের এ প্রজন্মের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

শিক্ষামন্ত্রী বলেন, শুধূমাত্র প্রাতিষ্ঠানিক শিক্ষা বা ফলাফল দিয়ে বা পাঠ্যপুস্তকের লেখাপড়া দিয়ে কিন্তু আমরা স্মার্ট জেনারেশন সৃষ্টি করতে পারবো না। আর স্মার্ট জেনারেশন সৃষ্টি করতে না পারলে চতুর্থ শিল্পবিপ্লবের মাধ্যমে যে পরিবর্তনগুলো আসছে সেই পরিবর্তনগুলোর সাথে খাপ খাইয়ে নিতে আমাদের প্রজন্মের অনেক কষ্ট হবে। তিনি অভিভাবকদের নিজ নিজ সন্তানকে স্কাউটিংয়ে সম্পৃক্ত করার আহবান জানান তিনি ।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours