নির্বাচন নিয়ে ষড়যন্ত্রে ব্যর্থ বিএনপি ‘ইফতারি’ ষড়যন্ত্রে মেতেছে

0 min read

নিউজ ডেস্ক: ১৮ বছরের হতাশা দূর করতে মরিয়া বিএনপি। গত বছর নির্বাচন বানচালের যে অপচেষ্টা করেছে, সেটায় ব্যর্থ হয়ে একেবারে ব্যাকফুটে বিএনপি। এই সময় নেতাকর্মীদের উজ্জীবিত করতে নানান চেষ্টা চালাচ্ছে দলটি। এর মধ্যে তারা ইফতারি ষড়যন্ত্র নিয়ে মাঠে নামছে। রমজানেও থেমে নেই সন্ত্রাসবাদী দলটির আন্দোলন।

সারাবিশ্বের মতো বাংলাদেশেও যখন দ্রব্যমূল্য কিছুটা বেড়েছে, তখন ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর কথা বলছেন বিশিষ্টজনরা। সরকারও এই পথে হাঁটছে। কিন্তু সরকারের এই মানবিক উদ্যোগকে বিতর্কিত করতে ইফতার নিয়ে রাজনীতি করছে বিএনপি।

বিভিন্ন ক্যাম্পাসে ক্যাম্পাসে ইফতারি আয়োজন নিয়ে মারমুখী আচরণ করছে ছাত্রদলের কর্মীরা। সাথে টানছে শিবিরের কিছু কর্মীকে। আর সেই দোষ ছাত্রলীগ ও সরকারে ওপর চাপানোর বিরাট চেষ্টাও করছে। এখানেই শেষ নয়, কেন্দ্রীয় নেতারাও ইফতারি নিয়ে রাজনীতি করছে। ইফতারি কর্মসূচি ডেকে সেখানে অপরের নামে গিবত করছে। যা ইসলামে বড় একটি পাপ।

এছাড়াও সরকারবিরোধী পরিকল্পনা সাজাতে ইফতার পার্টির নামে জোটভুক্ত বিভিন্ন দলের সঙ্গে গোপন বৈঠক করছে বিএনপির হাইকমান্ড। দলের কর্মীদের থেকে ইফতার পার্টির নামে প্রতিদিনই নির্দিষ্ট চাঁদা তোলার অভিযোগ তো রয়েছেই। এমনকি ইফতার পার্টিতে ওঠা চাঁদার একটা অংশ বিদেশে পলাতক তারেক রহমানের জন্যও রাখা হয়েছে।

কিন্তু ধর্মীয় ও আবেগের ব্যাপার ইফতারি নিয়ে রাজনীতি করাটা মানতে পারছেন না অনেক কর্মী। তারা বলছেন, বিএনপির নেতাদের কমনসেন্স হারিয়ে গেছে। তারা রাজনীতি করতে করতে এখন ধর্মীয় অনুষ্ঠান নিয়েও নোংরামি শুরু করেছে। এদের শুভবুদ্ধির উদয় হওয়া দরকার।

+ There are no comments

Add yours