দেশ ও মানুষের জন্য সংগ্রাম করেছি, লুটপাটের জন্য নয়: আনোয়ার হোসেন মঞ্জু

1 min read

শনিবার (৩০ ডিসেম্বর) বিকালে পিরোজপুর জেলার ভান্ডারিয়ার নদমূলা গ্রামে নৌকা প্রতীকের সমর্থনে আয়োজিত এক নির্বাচনী উঠান বৈঠকে তিনি এ কথা বলেন।

আনোয়ার হোসেন মঞ্জু বলেন, ভান্ডারিয়াসহ এই অঞ্চলের প্রতি আল্লাহর রহমত রয়েছে। তাই তুলনামূলক অন্য এলাকাকে আমরা ভালো ও উন্নত পরিবেশে বসবাস করি। ৮০’র দশকের শুরুতে আমি আমেরিকা থেকে দেশে ফিরে এলে তৎকালীন প্রেসিডেন্ট জেনারেল এরশাদ আমাকে ডেকে পাঠালেন এবং তার সরকারকে সহযোগিতার আহবান জানালেন। ৮৪ সালে আমি এরশাদের মন্ত্রিসভায় যোগ দেই এবং ৮৬ সালে ভান্ডারিয়া-কাউখালী থেকে সংসদ সদস্য নির্বাচিত হই। এরপর থেকে আপনাদের প্রতিনিধি হয়ে আজ পর্যন্ত ৩৮ বছর ধরে সংসদে যেমন আছি। তেমনি প্রায় ১৮ বছর পাঁচবার মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছি।

তিনি বলেন, ৮৬ সাল থেকে দেশের জন্য মানুষের জন্য যেমন নিজেকে নিয়োজিত রাখার সৌভাগ্য হয়েছে তেমনি ভান্ডারিয়াসহ অবহেলিত দক্ষিণাঞ্চলে বাসিন্দাদের ভাগ্য উন্নয়নে তৎপর ছিলাম। এ সময় সারাদেশে রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট নির্মাণ করার সুযোগ আল্লাহ আমাকে যেমন দিয়েছেন তেমনি ভান্ডারিয়াসহ এ আঞ্চলে মানুষের জন্য যোগাযোগ, বিদ্যুৎ, শিক্ষা বিস্তার, বেড়িবাধ নির্মাণ, জলবায়ু পরিবর্তনের অভিঘাত মোকাবেলা প্রভৃতি ক্ষেত্রে কাঙ্খিত উন্নয়ন আমাদের দ্বারা সম্পন্ন হয়েছে। এই নদমূলা এলাকার পাশ দিয়ে প্রবাহিত কঁচানদীর ভাঙ্গন থেকে এলাকবাসীকে রক্ষার জন্য ৬০০ কোটি টাকার বেড়িবাধ নির্মাণের কাজ আমাদের হাতেই আল্লাহর রহমতে সম্পন্নের পথে।

+ There are no comments

Add yours