ইমরান খানের খবর শুনে যে আক্ষেপে কাঁদছেন খালেদা জিয়া

1 min read

নিউজ ডেস্ক : পাকিস্তানের অবস্থা উত্তপ্ত। দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তারের পর উত্তাল পাকিস্তান। গত বুধবার (১০ মে) তাকে আট দিনের রিমান্ডে নেওয়া হয়। এতে বিক্ষোভ আরও জোরালো হয়েছে। ইমরান খানের দল পিটিআইয়ের নেতা–কর্মীদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংঘর্ষ হয়েছে। এসব খবর শুনে ভীষণভাবে ক্ষেপেছেন খালেদা জিয়া। সেই সঙ্গে ভীষণ আক্ষেপে কেঁদেই চলেছেন বিএনপির চেয়ারপার্সন।

জানা গেছে, বৃহস্পতিবার (১১ মে) দুপুরে ঘুম থেকে উঠার পর পাকিস্তানের খবর পান খালেদা জিয়া। তিনি আরও জানতে পারেন ইমরান খানের গ্রেফতারের খবরে রাজপথে নেমে এসেছে মানুষ। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সাথে সংঘর্ষও করছে প্রিয় নেতাকে মুক্ত করার জন্যে। অনেকে মারও খাচ্ছেন। কিন্তু দীর্ঘদিন ধরে জেলবন্দী থাকলেও তার জন্যে এমন কিছু কেউ করেনি।

ইমরান খানের কর্মীদের দেখে হিংসায় জ্বলে পুড়ে যাচ্ছেন খালেদা জিয়া। তিনিও মনে মনে চাইছেন তার জন্য তার দলের নেতাকর্মীরাও রাজপথে নেমে আসুক। মারামারি করে জ্বালাও পোড়াও করে তাকে মুক্ত করে ক্ষমতার চেয়ারে বসিয়ে দিক। কিন্তু এসব ইচ্ছা তার ইচ্ছাই রয়ে গেছে। কেননা তার মুক্তির জন্যে বিএনপির কোনো নেতাকর্মী মাঠে নামে না। বরং ঘরে বসে স্ট্যাটাস দিতেই ভালোবাসে।

তাছাড়া দেশে সুশাসন প্রতিষ্ঠা হওয়ায় জনগণও আর দুর্নীতিবাজ ও এতিমের টাকা মেরে খেয়েছে এমন কাউকে চায় না রাষ্ট্র ক্ষমতায়। সব মিলিয়ে যে পাকিস্তানের জন্য এতো মায়া সেই পাকিস্তানের জনগণ প্রিয় নেতার জন্য মাঠে নামলেও তার জন্যে কেউ মাঠে না নামায় চাপাকান্না চলছে।

এ বিষয়ে বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ইমরান খানের জন্যে তার কর্মীরা যে ভালোবাসার নজির দেখিয়েছে, আমরা আমাদের ম্যাডামের জন্য তা দেখাতে পারিনি। এ কারণে তিনি ভীষণভাবে মনোক্ষুণ্ণ। আমরাও চেয়েছিলাম মাঠে নামতে, কিন্তু জনগণের মধ্যে তেমন সাড়া না পাওয়ায় মাঠে নামা হয়নি।

কেন পাকিস্তানকে দেখে খালেদা জিয়া কাঁদছেন? এ বিষয়ে জানতে চাইলে বিশিষ্ট বুদ্ধিজীবী আসিফ নজরুল বলেন, খালেদা জিয়ার পারিবারিকভাবে পাকিস্তানপ্রীতি আছে। তাছাড়া উনি দীর্ঘদিন পাকিস্তানে ছিলেন। যে কারণে তাদের প্রতি একটা মায়া কাজ করে। সেই মায়া থেকেই পাকিস্তানের দুর্দিন দেখে একটু কষ্ট পেয়েছেন হয়তো।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours