জামায়াতের গণমিছিলের আবেদন পায়নি পুলিশ: ডিএমপি

1 min read

রাজধানীতে গণমিছিল করার অনুমতি পায়নি জামায়াত। এমনকি দলটির পক্ষ থেকে আবেদন করার কথা জানানো হলেও পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, জামায়াতের আবেদনের বিষয়টি ভিত্তিহীন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিএমপি যুগ্ম কমিশনার অপারেশনস বিপ্লব কুমার সরকার বলেন, ‘গণমিছিল করার বিষয়ে জামায়াতের কোনও আবেদন আমরা পাইনি। এ বিষয়টি ভিত্তিহীন।’

কোনও গণমিছিল বা সভা সমাবেশ করার জন্য ডিএমপি কমিশনারের সঙ্গে দেখা করে রাজনৈতিক দলগুলোর প্রতিনিধিরা বিভিন্ন বিষয় উপস্থাপন করেন। তারপর অনুমতি দেওয়া হয়। জামায়াতের কোন প্রতিনিধি ডিএমপি কমিশনারের সঙ্গে দেখা করেননি বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

যদিও জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণের প্রচার বিভাগের পরিচয়ে মুহাম্মাদ সাইফ নামে এক ব্যক্তি দলের মেইল থেকে প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, ৩০ ডিসেম্বরের গণমিছিল শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে বাস্তবায়ন করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের নিকট অনুমতি ও সার্বিক সহযোগিতা কামনা করে সশরীরে আবেদন পেশ করেছে জামায়াতের প্রতিনিধি দল।

এতে দাবি করা হয়, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে প্রতিনিধি দল ডিএমপি কার্যালয়ে যান। সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট সাইফুর রহমানের নেতৃত্বে প্রতিনিধি দলে আরও ছিলেন বারের সাবেক সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট ড. গোলাম রহমান ভূঁইয়া ও অ্যাডভোকেট জালাল উদ্দিন। তারা আনুষ্ঠানিকভাবে চিঠিটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন। ডিএমপি কর্তৃপক্ষ তা গ্রহণ করে।

+ There are no comments

Add yours