নির্বাচন বর্জন ভালো চিন্তা নয়: বিএনপিকে সাবেক আইজিপি

1 min read

প্রধান দুই রাজনৈতিক দলকে নির্বাচনকালীন সরকারের রূপরেখা নিয়ে আলোচনায় বসতে আহ্বান জানিয়েছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, নির্বাচন বর্জন ভালো চিন্তা নয়। সরকারের সঙ্গে বসতে হবে, কেমন নির্বাচনকালীন সরকার চান, তার রূপরেখা দিতে হবে। সেই রূপরেখা নিয়ে দুই দল আলোচনা করে জনগণকে বাঁচান।

সম্প্রতি জাতীয় প্রেস ক্লাবে ইসলামী ফ্রন্টের আয়োজনে ‘স্বাধীন নির্বাচন কমিশন বনাম তত্ত্বাবধায়ক সরকারের প্রাসঙ্গিক ভাবনা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে এসব কথা বলেন শহীদুল হক।

তিনি বলেন, বিএনপি ২০১৪ সালে নির্বাচনে আসেনি। কিন্তু নির্বাচন বসে ছিল না। বিশ্ব ৫ জানুয়ারির নির্বাচনের স্বীকৃতি দিয়েছে। ২০১৪ সালের তুলনায় আওয়ামী লীগ এখন অনেক শক্তিশালী। আদালতের রায়ে বাতিল তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরে আসার সুযোগ নেই। কীভাবে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন করা যায়, সেই চিন্তা করতে বিএনপিকে পরামর্শ দেন শহীদুল হক।

সাবেক এই আইজিপি বলেন, ওয়ান-ইলেভেনের সরকারের কাজে বিরক্ত হয়ে আওয়ামী লীগ আর তত্ত্বাবধায়ক সরকার চায় না। সুষ্ঠু নির্বাচনের জন্য সরকারকে আন্তরিক এবং বিরোধী দলকে দায়িত্বশীল হতে হবে। আর সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশনকে দৃঢ় থাকতে হবে বলে মনে করেন তিনি।

ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান এম এ মতিনের সভাপতিত্বে গোলটেবিলে অন্যদের মধ্যে বক্তব্য দেন দলের মহাসচিব স উ ম আবদুস সামাদ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক নাজমুল আহসান কলিমুল্লাহ প্রমুখ।

+ There are no comments

Add yours