সাধারণ মানুষকে পাগলা গারদে ভর্তি হতে বললেন আসিফ নজরুল

1 min read

নিউজ ডেস্ক : সম্প্রতি গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ ভিন্ন মতের বিশিষ্টজনরা প্রধান নির্বাচন কমিশনার হিসেবে কাজী হাবিবুল আউয়ালের নাম মহামান্য রাষ্ট্রপতির কাছে সুপারিশ করেন। যে সুপারিশের ভিত্তিতে সিইসি হিসেবে নিয়োগ পান হাবিবুল আউয়াল।

বিষয়টিকে সাধারণ মানুষ উৎসাহের সঙ্গে সমর্থন দিলেও মেনে নিতে কষ্ট হচ্ছে বিএনপিপন্থী বুদ্ধিজীবীদের। ফলে নতুন নির্বাচন কমিশনারকে সমর্থন দেয়া সকল সাধারণ মানুষকে পাগলা গারদে ভর্তি হতে বললেন বিএনপি-জামায়াতপন্থী বুদ্ধিজীবী আসিফ নজরুল।

যদিও আসিফ নজরুলের এমন কথার তীব্র সমালোচনা করেছেন বিশিষ্টজনেরা। তারা বলছেন, যারা সাধারণ মানুষের মতামতকে সম্মান দিতে পারে না। তারা ক্ষমতায় এসে নাৎসিবাদের মতো আচরণ করবে। এমন মানুষকে দেশ থেকে বের করে দেয়া উচিত।

সুশীল সমাজের এক প্রতিনিধি বলেন, তিনি মানুষকে পাগল বলছেন। অথচ তিনি একসময় একাধিক নারীর প্রতি পাগল ছিলেন। তার যন্ত্রণায় অসংখ্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হল ছেড়ে পালিয়ে গিয়েছিলো। তার সঙ্গে অভিনেত্রী রোকেয়া প্রাচীর পাগলামো সম্পর্ক ছিলো। এসব বাংলাদেশের মানুষ জানে। ফলে মানুষকে পাগল বলার আগে তার নিজের আয়নায় মুখটি একবার দেখার প্রয়োজন ছিলো।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে রাজনৈতিক বিশ্লেষক বিভুরঞ্জন সরকার বলেন, সাধারণ মানুষকে পাগল বলার অধিকার কারোরই নেই। যেখানে বিএনপিপন্থী বুদ্ধিজীবীদের সুপারিশে সিইসি গঠন করা হয়েছে। সেখানে বিএনপির সমর্থকরা যদি এর বিরোধিতা করে, তবে বুঝতে হবে, তারা ক্ষমতায় আসার শক্তি হারিয়ে ফেলেছে। জনগণের সমর্থন না থাকায়, এখন তারা সব কিছুতেই শুধু সরকারের বিরোধিতা করছে। আমার মতে বিএনপির এমন বিরোধী মনোভাবের দিকে না তাকিয়ে সরকারের উচিত সামনের দিকে এগিয়ে চলা। মনে রাখতে হবে, আপনি যতো ভালো কাজই করুন না কেনো, দু-একজন বিরোধিতা করতেই পারে। এর কারণে চুপ করে বসে থাকলে চলবে না।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours