নতুন ষড়যন্ত্রের ফাঁদ তৈরিতে ব্যস্ত শহিদুল আলম

1 min read

নিউজ ডেস্ক : দেশ বিরোধী ষড়যন্ত্রকারী আলকচিত্রী শহিদুল আলম। বিদেশি শক্তির এজেন্ডা বাস্তবায়নে বাংলাদেশে কাজ করে চলেছেন এক দশক থেকে। বিভিন্ন ঘটনাকে কেন্দ্র করে আন্তর্জাতিক মহলে সরকারকে বিব্রত করা মূলত তার এসাইনমেন্টের একটি অংশ।

২০১৮ সালের ২৯ জুলাই বাস চাপায় রাজধানীর শহীদ রমিজউদ্দিন স্কুল ও কলেজের দুই শিক্ষার্থী নিহত হলে শুরু হয় নিরাপদ সড়ক আন্দোলন। যে আন্দোলনকে নিজের স্বার্থে ব্যবহার করতে সে সময়ে তিনি কঠিন ষড়যন্ত্র করেছিলেন। যদিও প্রথম দিকে শিক্ষার্থীদের আন্দোলন ছিলো নিরপেক্ষ, তবে নিরপেক্ষ এই আন্দোলনকে সরকারবিরোধী আন্দোলনের রূপ দিতে গভীর ষড়যন্ত্রে মেতে ওঠেন কিছু ব্যক্তি ও গোষ্ঠী। কথিত আলোকচিত্রী শহিদুল আলমও সেই ষড়যন্ত্রকারীদের একজন।

আলোকচিত্রী হয়েও নিজেকে কথিত সাংবাদিক পরিচয় দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা টিভিতে সাক্ষাতকারে অংশগ্রহণ করে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে ব্যাপক মিথ্যাচার করেন শহিদুল আলম। নিরাপদ সড়ক আন্দোলন দমনে আওয়ামী লীগ সরকারকে দায়ী করে মনগড়া বক্তব্য দেন তিনি। শহিদুল আলম সে সময়ে বর্তমান সরকারকে ‘অনির্বাচিত’ বলে আখ্যা দিয়ে তাদের দেশ শাসন করার কোনো অধিকার নেই বলেও মন্তব্য করেন। যা ছিলো সম্পূর্ণ ভিত্তিহীন। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘মিথ্যা ও অসত্য’ তথ্য দিয়ে নিরাপদ সড়ক আন্দোলনকে সরকার বিরোধী আন্দোলনে রূপান্তরিত করতে আন্দোলনরত ছাত্রদের ‘উসকে’ দেন শহিদুল আলম। পাশাপাশি বিশ্বের কাছে বাংলাদেশে ভাবমূর্তি ক্ষুণ্ণ করেন এই স্বঘোষিত সাংবাদিক।

জানা যায়, নিরাপদ সড়ক আন্দোলনের নামে বিএনপি-জামায়াতের সশস্ত্র কর্মীরা ছাত্র-ছাত্রীর বেশে নাশকতা করেছিল। যার মূল পরিকল্পনাকারী ছিলেন শহিদুল আলম।

তবে বর্তমানে নতুন করে বিএনপি-জামায়াত ও রাষ্ট্রবিরোধী বিদেশি শক্তির এজেন্ডা বাস্তবায়নে শহিদুল আলম সরকার বিরোধী নীল নকশা তৈরি করছেন বলে জানা গেছে। যে নকশায় সরকারের বিরুদ্ধে মত প্রকাশের নামে খুন, গুমসহ দুর্নীতির বিষয়ে মিথ্যা তথ্য দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমকে প্রভাবিত করার পাঁয়তারা করবেন বলে খবর পাওয়া গেছে। তাই শহিদুল আলমকে রাষ্ট্রবিরোধী শক্তির এজেন্ট হিসেবে চিহ্নিত করে তার বিরুদ্ধে পুনরায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন সংশ্লিষ্টরা।

+ There are no comments

Add yours