ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের আরও এক সদস্য আটক

0 min read

নিউজ ডেস্ক: ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের আরও এক সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ফরিদপুরে মাধ্যমিক পরীক্ষার (এসএসসি) ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের ওই সদস্যের নাম লিপসন ইসলাম কলিন্স(১৫)। এ নিয়ে সারা দেশে বিগত ৫ দিনে প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্যদের সংখ্যা দাঁড়াল ৮।

শহরের গুহ লক্ষ্মীপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে বলে জানা গেছে। ফরিদপুর র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব এক সংবাদ সম্মেলনে জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ফরিদপুর শহরের গুহ লক্ষ্মীপুর এলাকা থেকে লিপসন ইসলাম কলিন্স নামের এক কিশোরকে আটক করা হয়েছে।

কলিন্স একজন দক্ষ মোবাইল টেকনিশিয়ান। সে অর্থের বিনিময়ে বিভিন্ন পাবলিক পরীক্ষার  প্রশ্নপত্র সরবরাহ করার জন্য একটি ওয়েব পেইজ তৈরি করেছিল। তাকে আটক করার পর স্বীকার করেছে সে প্রশ্নফাঁস চক্রের সঙ্গে জড়িত।

কোম্পানি অধিনায়ক আরও বলেন, আটককৃত ব্যক্তির কাছ থেকে একটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। তাকে ফরিদপুর জেলার কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে বিগত ৫ দিনে সাতক্ষীরা, মুন্সিগঞ্জের, গাজীপুরের, যশোরের, জামালপুরে আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারিতে প্রশ্নপত্র ফাঁসকারী ৭ জন সদস্যকে আটক হয়েছে। প্রশ্নপত্র ফাঁস রোধে শিক্ষা মন্ত্রণালয়ের গৃহীত ব্যবস্থা এবং আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা এরইমধ্যে প্রশংসা কুঁড়িয়েছে। এখন পর্যন্ত এবারের এসএসসি পরীক্ষায় কোনো প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটেনি।

+ There are no comments

Add yours