গুরুত্বপূর্ণ ব্যক্তিদের চরিত্র হননে ছড়ানো হচ্ছে গুজব

0 min read

নিউজ ডেস্ক: দেশের বর্তমান উন্নয়ন যাত্রায় বাধা সৃষ্টি করতে নানাবিধ ফন্দি ফিকির চারিয়ে যাচ্ছে বিএনপি ও জামায়াত। সম্প্রতি দেশের শীর্ষস্থানীয় বুদ্ধিজীবী এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিদের, যারা দেশের উন্নয়নের পক্ষে কথা বলেন এমন লোকদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে পরিকল্পিত প্রোপাগান্ডা ছড়ানোর কাজে হাত দিয়েছে দল দুটি। বিএনপি ও জামায়াতের একাধিক নেতার সাথে কথা বলে এই খবর নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, সম্প্রতি লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভিডিও কলে বিএনপি ও জামায়াতের শীর্ষ নেতাদের সাথে এক গোপন বৈঠক করেছেন। ওই বৈঠকেই তিনি এই নির্দেশ দেন জামায়াত ও বিএনপির নেতাদের। বৈঠকে তারেক উদাহরণস্বরূপ দেশের বেশ কয়েকজন স্বনামধন্য বুদ্ধিজীবীর নামও উল্লেখ করেছেন। এবং নেতাদের কাছে এমন আরো নাম চেয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক জামায়াতের এক নেতা বলেন, “দেশের বুদ্ধিজীবীদের কথায় সাধারণ মানুষ বেশ অনুপ্রাণিত হয়। তাদের মতামত ও কথাবার্তাকে সবাই বেশ গুরুত্বের সাথে দেখছে। আর দেশের প্রায় সকল বুদ্ধিজীবী এখন দেশের উন্নয়নের স্বপক্ষে কথা বলছেন। যেটা আমাদের জন্য একটা অশনি সংকেত। এমনিতেই আমোদের ভাংচুর অগ্নিসংযোগে দেশের মানুষ অতিষ্ঠ আর তার উপরে যদি সব বুদ্ধিজীবীরা উন্নয়নের পক্ষ নেয় তাহলে আমাদের জন্য আরো বড় বিপদের কারণ হবে।”

ওই নেতা আরো বলেন, “সময় থাকতেই তারেক রহমান সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছেন। কারণ দেশের বুদ্ধিজীবীদের যদি বিতর্কিত করা যায় তাহলে তাদের কথায় মানুষেরা আর ভরসা পাবে না। আর বিতর্কিত মানুষ যাই বলবে তা নিয়েই মানুষ অবিশ্বাস করবে। আর তাই দেশের বুদ্ধিজীবী ও গুরুত্বপূর্ণ মানুষের তালিকা করে সোশ্যাল মিডিয়ায় তাদের তাদের চরিত্র হনন করে আমাদের প্রচারণা চলবে।”

বিশেষজ্ঞরা মনে করছেন, দেশে রাজনৈতিক অস্থিরতা রোধ করতে প্রশাসনের পাশাপাশি সাধারণ মানুষকেও এসব গুজব থেকে সচেতন থাকতে হবে। সোশ্যাল মিডিয়ায় প্রচারিত তথ্য যাচাই বাছাই করে তারপর বিশ্বাস করতে হবে।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours