দেশে দুর্ভিক্ষের গুজব ছড়িয়ে আন্দোলনের সুযোগ খুঁজছে বিএনপি

1 min read

স্বাধীনতার পর বিগত ১২ বছরেই দেশে সবচেয়ে বেশী রাজনৈতিক ও অর্থনৈতিক উন্নয়ন দেখেছে দেশবাসী। বর্তমানে শিক্ষা, চিকিৎসা, খাদ্য সবদিক দিয়েই দেশ আগের যে কোন সময় থেকে ভালো অবস্থায় আছে। সেই সাথে অবকাঠামো ও যোগাযোগে পাল্লা দিচ্ছে বিশ্বের প্রথম সারির দেশগুলোর সাথে। কিন্তু আওয়ামী লীগের নেতৃত্বে দেশের এই চলমান উন্নয়ন সহ্য করতে পারছে না বিএনপি।

সরকারের পতন ঘটাতে তারা বারবার বিভিন্ন গুজব ছড়িয়ে দেশের মানুষকে ক্ষেপিয়ে তুলতে চাইছে। সেই সাথে দেশব্যাপী বাজারে সিন্ডিকেট করে হুটহাট নিত্যপণ্যের দাম বাড়িয়ে সেই দোষও চাপাতে চাইছে সরকারের উপর। আর কিছুদিন পরপরই বিএনপির শীর্ষ নেতারা দেশে দুর্ভিক্ষ আসছে-আসবে বলে গুজব ছড়িয়ে যাচ্ছে। মূলত দেশের মানুষকে ভয় দেখিয়ে আওয়ামী লীগের বিরুদ্ধে ক্ষেপিয়ে তুলতেই এই গুজবগুলো ছড়াচ্ছে তারা।

দেশে দুর্ভিক্ষ চলছে এমন গুজব শোনা গেছে খোদ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারকে রহমানের মুখ থেকেই। এমনিতেই লন্ডনে বসে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের গুজবে জন্ম দিয়ে থাকেন তারেক। আর দেশে থাকা তার অনুসারীরা সেসব গুজবকে জোরেশোরে প্রচার করছেন।

যদিও দেশের মানুষকে দুর্ভিক্ষের ভুয়া গুজব শোনালেও দেশ থেকে এখনও তারেক হাতিয়ে নিচ্ছেন কোটি কোটি টাকা। আর সেই টাকা দিয়ে বিলাসবহুল জীবন-যাপন করছেন তারেক ও তার পরিবার। আর এদিকে ফখরুল-রিজভী আর আব্বাসরা কিছুদিন পরপর দুর্ভিক্ষ আসছে, আসবে বা এসে গেছে গুজব প্রচার করে যাচ্ছেন। যাতে দেশের মানুষ এসবে বিশ্বাস করে বিএনপির সহিংস আন্দোলনে সমর্থন দেয়।

দেশের চলমান রাজনৈতিক স্থিতিশীলতা ও উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে এসব গুজব থেকে সবাইকে সতর্ক থাকতে হবে। আমাদেরকে বুঝতে হবে কে কখন এবং কী উদ্দেশ্যে এসব গুজব ছড়াচ্ছে।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours