জাপানে ভূমিকম্পের সাক্ষী হলেন রাজামৌলি

1 min read

বর্তমানে জাপানে অবস্থান করছেন দক্ষিণী সিনেমার জনপ্রিয় নির্মাত এসএস রাজামৌলি। সম্প্রতি সেখানে তার ‘আরআরআর’সিনেমার বিশেষ প্রদর্শনী হয়েছে।

এসএস রাজমৌলি সিনেমা প্রদর্শনে নিজের পরিবারের সঙ্গে জাপানে উপস্থিত ছিলেন। তবে এবার জাপানে ভূমিকম্পের সাক্ষী থাকলেন এ নির্মাতা।

জাপান ভূমিকম্পপ্রবণ দেশ। তাই মানসিকভাবে জাপানিরা বিপর্যয় মোকাবিলায় প্রস্তুত থাকেন। কিন্তু রাজামৌলির কাছে বিষয়টি নতুন। সমগ্র বিষয়টির উপরে আলোকপাত করেছেন নির্মাতার ছেলে এসএস কার্তিকেয়। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে একটি ছবি পোস্ট করেন তিনি।

সেখানে দেখা যাচ্ছে তার হাতের স্মার্ট ঘড়ির ডায়ালে ভূমিকম্পের সতর্কবাণী ফুটে উঠেছে। সিনেমাটির সঙ্গে কার্তিকেয় লেখেন, ‘২৮ তলায় ছিলাম এবং ধীরে ধীরে মাটি দুলতে শুরু করল। ওটা যে ভূমিকম্প সেটা বুঝতে কিছুটা সময় লেগেছে। ভয় পাওয়ার আগেই দেখলাম জাপানিদের মধ্যে কোনো প্রতিক্রিয়া নেই, যেন বৃষ্টি শুরু হয়েছে।’’

কার্তিকেয়র বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভক্তরা তাদের জন্য দুশ্চিন্তা প্রকাশ করেছেন। আবার রাজামৌলি সুরক্ষিত আছেন জেনেও কেউ কেউ ঈশ্বরকে ধন্যবাদ জানাচ্ছেন।

‘আরআরআর’-সিনেমার জাপানি পরিবেশক সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ১৮ মার্চ টোকিওর দুটি মাল্টিপ্লেক্সে সিনেমাটি দেখানো হয়েছে। প্রেক্ষাগৃহ পরিপূর্ণ ছিল দর্শকে। রাজামৌলিকে দেখতে অনুরাগীদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো।

অনেকেই পরিচালকের সঙ্গে এ সিনেমা নিয়ে আলোচনায় মাতেন। রাজামৌলির পরবর্তী সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন দক্ষিণী সুপারস্টার মহেশ বাবু।

জানা গেছে, কোনো অরণ্য অভিযানকে কেন্দ্র করে সেই সিনেমার চিত্রনাট্য লেখা হয়েছে। তবে বড় বাজেটের এ সিনেমার ক্ষেত্রে এক টাকাও পারিশ্রমিক নিতে রাজি নন রাজামৌলি।

+ There are no comments

Add yours