কোরিয়ান, স্প্যানিশের পর এবার হলিউডে ‘দৃশ্যম’

1 min read

২০১৩ সালে ‘দৃশ্যম’ মুক্তির সময়ে সমলোচকদের খুব বেশি প্রত্যাশা ছিল না ছবিটি নিয়ে। পরিচালক জিতু যোসেফ কম বাজেটে ভালো থ্রিলার বানান। এখানে মোহনলালই বড় তারকা, একা মোহনকে নিয়ে কতটা সফল হবেন সন্দেহ ছিল। মুক্তির পরের ইতিহাস জানে দর্শক, ‘দৃশ্যম’ দিয়েই রাতারাতি মালয়ালাম ছবির নতুন পরিচিতি দেন জিতু।

সুপারহিট ছবিটি একে একে চার ভারতীয় ভাষায় রিমেক হয়েছে। এ ছাড়া হয়েছে সিংহলিজ ও চীনা ভাষাতেও। সব ছবিই সুপারহিট। এতগুলো ভাষায় রিমেক, সবই হিট—এমন দৃষ্টান্ত বিশ্ব চলচ্চিত্রে খুব বেশি দেখা যায় না।

এরপর ‘দৃশ্যম’এর ব্যাপক সাফল্যই একের পর এক সিক্যুয়াল তৈরি হয়। হিন্দিসহ বিভিন্ন ভাষায় রিমেক হয় এই ফ্র্যাঞ্চাইজির সিনেমা। নতুন খবর হচ্ছে এবার হলিউডে রিমেক হতে যাচ্ছে ‘দৃশ্যম’। প্রযোজনা সংস্থা প্যানারোমা স্টুডিওজ থেকে নির্মিত হবে সিনেমা।

জানা গেছে, এর মধ্যেই একত্রিত হয়েছে হলিউডের গলফ স্ট্রিম পিকচার্স ও জোয়াট ফিল্ম।

প্যানারোমা স্টুডিওজ-এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক কুমার মঙ্গত পাঠক ভারতীয় গণমাধ্যমে জানান, ‘আমাদের ভারতীয় দর্শকদের কাছ থেকে আমরা প্রচুর ভালবাসা পেয়েছি, যাঁরা ‘দৃশ্যম’ফ্র্যাঞ্চাইজিকে ব্যাপক সাফল্য এনে দিয়েছে। ‘দৃশ্যম’-এর শক্তি রয়েছে ছবির গল্পে এবং আমরা চাই তা বিশ্বব্যাপী দর্শক উপভোগ করুক। আমরা গলফ স্ট্রিম পিকচার্স ও জোয়াট ফিল্মসের সঙ্গে এই সহযোগিতা করতে পেরে খুবই আনন্দিত, যারা মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য আন্তর্জাতিক হলিউড বাজারের জন্য এই ফ্র্যাঞ্চাইজটিকে ইংরেজিতে এগিয়ে নিয়ে যাবে।

জানা গেছে, কেবল হলিউডেই নয়, ‘দৃশ্যম’-এর কোরীয় ও স্প্যানিশ রিমেকও চূড়ান্ত হওয়ার পথে।

২০১৩ সালে মালয়লাম ভাষায় মুক্তি পায় ‘দৃশ্যম’-এর প্রথম কিস্তি। পরে মোহনলাল-জিতু জোসেফ জুটির দ্বিতীয় কিস্তিও মুক্তি পায়।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours