জিমেইলের বিকল্প এক্সমেইল আনছে ইলন মাস্ক, কী বলছেন তিনি

1 min read

প্রযুক্তি জগতের অন্যতম শীর্ষ ব্যবসায়ী ইলন মাস্ক ইন্টারভিক্তিক সবচেয়ে জনপ্রিয় ই-মেইল সেবা দাতা জিমেইলকে এবার চ্যালেঞ্জ জানালেন। ঘোষণা দিয়েছেন শিগগিরই ই-মেইল সেবা নিয়ে আসার।

জানা যায়-‘এক্সমেইল’ নামের ই–মেইল সুবিধা চালুর জন্য কাজ করছে এক্স। এর ফলে এক্স অ্যাপ থেকেই দ্রুত ই-মেইল আদান-প্রদান করা যাবে। ফলে গুরুত্বপূর্ণ বার্তা পাঠানোর জন্য জিমেইল বা অন্য কোনো ই–মেইল সুবিধা ব্যবহার করতে হবে না। তবে কবে নাগাদ এ সুবিধা চালু করা হতে পারে, সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি। খবর ডেইলি মেইল।

টেসলা কর্ণধার জানান, পরিষেবা দিতে একেবারে প্রস্তুত এক্সমেইল। ইউজাররা যাতে সেরা ই-মেইল পরিষেবা পান, তার জন্য সব রকম পদক্ষেপ নেওয়া হচ্ছে। সম্প্রতি নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছে একটি স্ক্রিনশট। যেখানে দেখা যায়, একজন জি-মেইল ইউজারকে একটি মেইল করা হয়েছে।

এক্সমেইল তৈরির বিষয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা না দেওয়া হলেও সম্প্রতি এক্সে একজন প্রকৌশলী প্রশ্ন করেন, ‘কখন আমরা এক্সমেইল তৈরি করছি’। সেই প্রশ্নের উত্তরে ইলন মাস্ক জানান, ‘এটি আসছে’।

উল্লেখ্য, ইলন মাস্ক বিভিন্ন অ্যাপের সব সুবিধা যুক্ত করতে চান এক্সে। এজন্য তিনি নিয়মিত নতুন সুবিধা চালু করছেন। এরই ধারাবাহিকতায় চ্যাটজিপিটির পর জিমেইলের বিকল্প হিসেবে এক্সমেইল যুক্ত হতে যাচ্ছে এক্সে।

বর্তমানে জিমেইল ব্যবহারকারীর সংখ্যা প্রায় ১৮০ কোটি। ফলে চাইলেই জিমেইলের বিকল্প হিসেবে এক্সমেইল নিজের জায়গা দখল করতে পারবে না। তবে এটি তৈরির ঘোষণার পর খুদে ব্লগ লেখার ওয়েবসাইট এক্সজুড়ে বেশ আলোচনা শুরু হয়েছে। এক্সের ট্রেন্ডিং টপিকেও নাম উঠে এসেছে এক্সমেইলের।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours