সীতাকুণ্ড চন্দ্রনাথ ধামে তুচ্ছ ঘটনা নিয়ে সাম্প্রদায়িক অপপ্রচার

1 min read

নিউজ ডেস্ক : সীতাকুণ্ড চন্দ্রনাথ ধামে ব্যক্তিগত বিরোধ নিয়ে সৃষ্ট মারামারিকে পুঁজি করে অপপ্রচার চালাচ্ছে স্বার্থান্বেষী মহল। তাদের উদ্দেশ্য নির্বাচনকে সামনে রেখে সাম্প্রদায়িক সহিংসতা বাধিয়ে দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করা।

শুক্রবার (২৯ ডিসেম্বর) সকালে ঐতিহ্যবাহী সীতাকুণ্ডের চন্দ্রনাথ ধামে ১ নং গেইটে ঘটে যাওয়া তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এ অপপ্রচার ছড়ানো হয়।

খোঁজ নিয়ে জানা যায়, চন্দ্রনাথ পাহাড় থেকে নামার সময় তীর্থ যাত্রীদের মধ্যে ধাক্কা লাগা নিয়ে কয়েকজনের মধ্যে কথা কাটাকাটির সৃষ্টি হয়। এক পর্যায়ে তা হাতাহাতিতে রূপ নেয়। পরবর্তীতে তারা নিজেদের ভুল বুঝতে পেরে বিষয়টি মীমাংসা করে নেয়। কিন্তু এ ঘটনার প্রায় ১০ ঘন্টা পর সেই হাতাহাতির কিছু ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে দিয়ে পরিকল্পিত হামলা বলে অপপ্রচার চালাতে থাকে কতিপয় স্বার্থান্বেষী মহল।

অথচ সীতাকুণ্ড শিব মেলা কমিটির সাধারণ সম্পাদক বাবুল কান্তি শর্মা জানান, শুক্রবার সন্ধ্যার দিকে ফেসবুকের মাধ্যমে জানতে পারেন চন্দ্রনাথে মারামারির ঘটনা ঘটেছে। তারপর তিনি খোঁজ নিয়ে জানতে পারেন- পাহাড় থেকে নামার সময় তীর্থ যাত্রীদের মধ্যে হাতাহাতি হয়। এর কিছুক্ষণের মধ্যেই তা মীমাংসাও হয়ে যায়।

তিনি বলেন, চন্দ্রনাথে এমন ঘটনা প্রায়শই ঘটে। এটি খুবই স্বাভাবিক বিষয়। এমন ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টা করা খুবই ঘৃণীত কাজ। সামাজিক মাধ্যমে কোনো খবর দেখে বিভ্রান্ত হওয়ার আগে বিশ্বস্ত অথবা প্রথম সারির গণমাধ্যম থেকে সত্যতা যাচাই করার আহ্বান জানান তিনি।

সংশ্লিষ্ট বিশ্লেষকরা বলছেন, নির্বাচনকে সামনে রেখে কতিপয় স্বার্থান্বেষীমহল দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করছে। যারা নির্বাচন বাধাগ্রস্থ করতে চায়, দেশে শান্তি-শৃঙ্খলা চায় না- তারাই এ ধরনের ঘৃণ্য অপপ্রচার চালাচ্ছে। তাই সবার সতর্ক থাকা প্রয়োজন।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours