আদালত বর্জনের ঘোষণা ও বিচার বিভাগ কলুষিত করার অপপ্রয়াস

1 min read

নিউজ ডেস্ক: সম্প্রতি ১ থেকে ৭ জানুয়ারি পর্যন্ত সর্বোচ্চ আদালতসহ সব আদালত বর্জনের কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। গত বুধবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের দক্ষিণ হলে এক সংবাদ সম্মেলনে ওই ঘোষণা দেওয়া হয়। কিন্তু এই ঘোষণার পর বিএনপিকে ধুয়ে দিচ্ছেন বিজ্ঞ আইন বিশেষজ্ঞরা। তারা বলছেন, বিচার বিভাগকে প্রশ্নবিদ্ধ করতেই বিএনপিপন্থি আইনজীবীরা এই অপপ্রয়াস চালাচ্ছে।

যদি জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে বলা হয়েছে- ‘ডামি নির্বাচন বর্জন, বর্তমান সরকারের পদত্যাগ দাবিতে অসহযোগ আন্দোলনের সঙ্গে সংহতি জ্ঞাপনে আইনজীবীদের এই কর্মসূচি। কিন্তু আইনজীবী হয়ে এভাবে সাংবিধানিক নির্বাচনকে বাধাগ্রস্থ করতে চাওয়াটা কতটুকু আইনসিদ্ধ তার কোনো সদুত্তর দিতে পারেনি তারা।

এদিকে আইনজ্ঞরা বলছেন, রাজনৈতিক ও দলীয় আক্রোশ থেকে আদালত বর্জনের ঘোষণা দিয়েছে বিএনপিপন্থী ওই আইনজীবীরা। এভাবে তারা বিচার বিভাগকে আক্রমণ করতে চাইছে। আর এই আক্রমণ নতুন কিছু না। গত ২৮ অক্টোবর বিএনপির হাইকমান্ডের নির্দেশে আক্রমণ করা হয় প্রধান বিচারপতির বাসভবনে। সেখানে হামলা চালিয়ে ভাঙচুর চালায় যুবদল-ছাত্রদলের সন্ত্রাসীরা।

আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা বলছেন, বিএনপির সবগুলো অঙ্গ সংগঠনই আক্রমণাত্মক হয়ে উঠেছে। তাদের থেকে সবকিছু নিরাপদে রাখতে সবাইকে সচেষ্ট থাকতে হবে। নাশকতামূলক কিছু চোখে পড়লেই ৯৯৯ নম্বরে কল করারও অনুরোধ জানিয়েছেন তারা।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours