খালেদার বিদেশ যাওয়া নিয়ে ফখরুলের বক্তব্য, আপত্তি তারেকের

0 min read

নিউজ ডেস্ক : বিএনপির দুর্নীতিগ্রস্থ চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে তার চিকিৎসকেরা উদ্বিগ্ন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে আবারও দাবি জানিয়েছেন তিনি।

১২ই আগস্ট শনিবার সকালে রাজধানীর বনানী কবরস্থানে প্রয়াত আরাফাত রহমান কোকোর কবর জিয়ারতের পর সাংবাদিকদের কাছে এসব কথা বলেন মির্জা ফখরুল।

জানা গেছে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক মনে করেন, বেগম জিয়া দেশে থাকলে বিএনপি চাঙা হবে। তিনি বিদেশ গমন করলে বিএনপি সাংগঠনিকভাবে ভেঙে পড়বে। তাই দলকে টিকিয়ে রাখতে হলে বেগম জিয়াকে দেশে রাখার বিকল্প কোনো উপায় দেখছেন না তারেক।

লন্ডন বিএনপির একাধিক নেতার সাথে কথা বললে বেগম জিয়ার ইস্যুতে তারেক রহমানের এমন মনোভাবের বিষয়ে জানা গেছে।

তবে এ প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন, ‘গতকালও আমি হাসপাতালে ছিলাম। তখন মেডিকেল বোর্ড বসেছিল। সেই বোর্ডের চিকিৎসকেরা খুবই উদ্বিগ্ন। তারা মনে করছেন যে, দেশনেত্রীকে যদি অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণ করা না হয়, তাহলে শেষ পর্যন্ত ঢাকায় বা বাংলাদেশে তার চিকিৎসা সম্পূর্ণভাবে সম্ভব হবে কি না, তারা এখনো নিশ্চিত নন। তাই তারা বারবার বলছেন, তার (খালেদা জিয়ার) চিকিৎসার জন্য বিদেশে অ্যাডভান্স সেন্টারে পাঠানো উচিত। গতকালও তাদের সঙ্গে আলাপকালে তারা এ কথা বলেছেন যে তাকে বিদেশে পাঠানো খুবই দরকার।’

বেগম জিয়াকে মুক্ত করে বিদেশে চিকিৎসার বিষয়ে ফখরুলের পীড়াপীড়ির বিষয়ে জানতে চাইলে যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ বলেন, ফখরুল সাহেব তারেক রহমানের সাথে কোনো যোগাযোগ করেননি। বেগম জিয়ার সন্তান হিসেবে তারেক রহমানকে এটা জানানো উচিত ছিল। কিন্তু তারা কোনো রকম যোগাযোগ ছাড়াই দেখা করে ম্যাডামকে বিদেশে পাঠানোর বিষয়ে গণমাধ্যমে কথা বলেছেন। এগুলো দলের ভাবমূর্তি নষ্ট করে।

তিনি আরো বলেন, দলের স্বার্থে, গণতন্ত্রের স্বার্থে বেগম জিয়াকে দেশের মাটিতে রেখে আন্দোলন করতে চান তারেক রহমান। বেগম জিয়া দেশে থাকলে বিএনপি আন্দোলন করার সাহস পাবে, অনুপ্রেরণা পাবে। যা তিনি বিদেশ থাকলে সম্ভব নয়। এছাড়া দলের দুই প্রধান নেতাই যদি বিদেশে থাকেন তবে বিএনপিকে নিয়ে নানা মশকরা করবে বিরোধী দলগুলো। এছাড়া বেগম জিয়া দেশে থাকলে সরকারের উপর আন্তর্জাতিক চাপ সৃষ্টি করা যাবে, ফলে বিএনপি লাভবান হতে পারবে। তাই কোনো মতেই বেগম জিয়াকে বিদেশে নেয়ার পক্ষে নন তারেক। যারা ম্যাডামকে বিদেশে পাঠাতে উঠেপড়ে লেগেছে তারা বিএনপির শুভাকাঙ্ক্ষী হতে পারে না।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours