ভেস্তে গেল তারেকের নাশকতার ছক, ধরা পড়লো ‘জঙ্গি আস্তানা’

1 min read

নিউজ ডেস্ক: দ্বাদশ জাতীয় নির্বাচন বানচালের নানা ছক কষছে বিএনপি-জামায়াত। আন্দোলন-সংগ্রামের হালে যখন পানি পাচ্ছে না, তখন আবারও সেই ধ্বংসাত্বক পরিকল্পনা নিয়েছে দলটি। যেখানে সেখানে গড়ে তুলেছে জঙ্গি আস্তানা। এরই মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর প্রচেষ্টায় ধ্বংস হয়েছে একটি জঙ্গি খনি।

শনিবার (১২ আগস্ট) মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পাহাড়ি এলাকায় থাকা জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে ১০ জনকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের পূর্ব টাট্রিউলি গ্রামের ওই বাড়িতে রাতভর অভিযান শেষে ব্রিফিং করেন সিটিটিসির প্রধান মো. আসাদুজ্জামান।

ব্রিফিংয়ে সিটিটিসি প্রধান বলেন, আটক ব্যক্তিরা ‘ইমাম মাহমুদের কাফেলা’ নামের নতুন একটি জঙ্গি সংগঠনের সদস্য। ওই বাড়ি থেকে বিস্ফোরক ও জিহাদি বই উদ্ধার করা হয়েছে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, ‘ইমাম মাহমুদের কাফেলা’ পরিচয়ে থাকতো ওই জঙ্গিরা। যাদের মূল অর্থ আসতো লন্ডন থেকে। সেই সঙ্গে পরিচালনাও করতো তারেক রহমানের এজেন্টরা। বিস্ফোরক দ্রব্য এবং অস্ত্র সরবরাহের দায়িত্বও ছিল তারেক রহমানের উপর। নির্বাচন ঘিরে বড় নাশকতার পরিকল্পনাও ছিল বলে জানা গেছে। কিন্তু তাদের পরিকল্পনা আপাতত নস্যাৎ হয়েছে। আরও কোনো জঙ্গি আস্তানা আছে কীনা সেই অনুসন্ধান করছেন গোয়েন্দারা।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, সিটিটিসির সোয়াত টিমের এই অভিযানের নাম দেওয়া হয় ‘অপারেশন হিল সাইড’।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours