তৃণমূলে অসন্তোষ, সমাবেশ থেকে পদযাত্রায় নামলো বিএনপি

0 min read

নিউজ ডেস্ক : সরকার পতনের একদফা আন্দোলন নিয়ে শুরু থেকে বিএনপি নেতাদের হাঁকডাক থাকলেও এখন তা নেতিয়ে গিয়ে পদযাত্রায় থেমেছে। জানা গেছে, সমাবেশে আশানুরূপ নেতাকর্মী উপস্থিত না হওয়ায় ১৮ এবং ১৯ জুলাই পদযাত্রার কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

বুধবার (১২ জুলাই) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামী ১৮ জুলাই ঢাকা মহানগরসহ সারাদেশে মহানগরে এবং ১৯ জুলাই শুধু ঢাকা মহানগরে পদযাত্রা কর্মসূচি পালন করবে বিএনপি। ১৮ জুলাই সকাল ১০টায় গাবতলী থেকে যাত্রাবাড়ী পর্যন্ত এবং ১৯ জুলাই আব্দুল্লাহপুর থেকে পুরান ঢাকার বাহাদুর শাহ পার্ক পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হবে।

বিএনপির একাধিক নেতাদের সাথে কথা বলে জানা যায়, একদফা আন্দোলনের অংশ হিসেবে এখন কঠোর আন্দোলনে যাওয়ার কথা থাকলেও নেতাকর্মীদের পর্যাপ্ত উপস্থিতি না হওয়ায় পদযাত্রা কর্মসূচির সিদ্ধান্ত নিয়েছে হাইকমান্ড। স্থায়ী বহিষ্কারের কারণে তৃণমূলে সৃষ্ট অসন্তোষের প্রভাব পড়েছে একদফা আন্দোলনে। তাই সময় নিয়ে এসব সমাধান করতে চায় কেন্দ্রীয় নেতারা।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, সাংগঠনিকভাবে ব্যর্থ বিএনপির নেতারা মুখে বড় বড় কথা বললেও কাজে পুরোপুরি তার উল্টো। এই সমাবেশ নিয়ে তারা ইতিহাস গড়তে চেয়েছিলেন। লোক সমাগম না হওয়ায় দলটির মুখে চপেটাঘাত পড়েছে। কিন্তু এতে করে তাদের কিছু যায় আসে না। এরপরও তারা আন্দোলন নিয়ে বড় বড় কথা বলবেন। বিএনপি মূলত কথায় পারে, কাজে নয়।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours