জাতিসংঘের কাছে নির্বাচনে জেতার নিশ্চয়তা চায় বিএনপি!

1 min read

নিউজ ডেস্ক : আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে একটি গুমট পরিবেশ বিরাজ করছে বাংলাদেশের রাজনীতিতে। যা আসছে দিনগুলোতে রাজনৈতিক অস্থিরতা ও সহিংসতার আভাস দিচ্ছে। এরই মধ্যে জাতিসংঘের কাছে নির্বাচনে জেতার নিশ্চয়তা চেয়েছে বিএনপির শীর্ষ নেতৃত্ব।

ঢাকার জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী (ইউএনআরসি) গোয়েন লুইসকে মির্জা ফখরুল জানালো- নির্বাচনে জেতার নিশ্চয়তা পেলেই নির্বাচনে অংশগ্রহণ করবে বিএনপি।

সোমবার (৮ মে) দুপুরে রাজধানীর গুলশানে গোয়েন লুইসের বাসায় অনুষ্ঠিত বৈঠকে জাতিসংঘের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। বিএনপির পক্ষে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ও আন্তর্জাতিক উইংয়ের প্রধান আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা যায়, আগামী জাতীয় নির্বাচন নিয়ে বিএনপি তাদের অবস্থান তুলে ধরে জাতিসংঘের কাছে। নির্বাচনের সময়ে একটি নিরপেক্ষ সরকারের কথা বৈঠকে তুলে ধরে দলটি। তাই বিএনপিকে যারা সমর্থন করেন এমন বিশিষ্ট ব্যক্তিদের দিয়ে তত্ত্বাবধায়ক সরকার গঠনের আর্জি জানিয়েছেন দলটির নেতারা। মোটকথা কেবল বিজয়ের পরিবেশ সৃষ্টি হলেই নির্বাচনে যেতে চায় বিএনপি।

এদিকে বৈঠকের বিষয়টি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে জাতিসংঘের ঢাকা কার্যালয়ও। ইউএনআরসি কার্যালয়ের কমিউনিকেশন স্পেশালিস্ট ইগর সজোনভ বলেন, সোমবার ইউএনআরসির গোয়েন লুইস বিএনপির প্রতিনিধিদের সঙ্গে ওয়ার্কিং বৈঠক করেছেন। এটি ইউএনআরসির বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর সঙ্গে নিয়মিত বৈঠকের অংশ। ইউএনআরসি নিয়মিত বাংলাদেশের রাজনীতি, অর্থনীতি ও উন্নয়নের বিষয়ে আলোচনা করে থাকে। তবে বিএনপি নেতাদের সাথে কথা বলে মনে হয়েছে, যে কোনো মূল্যে বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় বসতে চায় তারা।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours