তাসনিম জানিয়ে দিলো ISI-এর এজেন্ট মেজর দেলোয়ার

1 min read

নিউজ ডেস্ক : বিশ্বের সব থেকে বিতর্কিত গোয়েন্দা সংস্থা পাকিস্তানের আইএসআই (ISI) এর নির্দেশনা ও অর্থায়নে কানাডায় বসে বাংলাদেশবিরোধী প্রোপাগান্ডা ছড়ান অবসরপ্রাপ্ত মেজর দেলোয়ার হোসেন। একই সঙ্গে তিনি বিএনপির পলাতক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের খাস লোক। যাকে দেশবিরোধী কর্মকাণ্ডে সম্পৃক্ততার কারণে সেনাবাহিনী থেকে অবাঞ্ছিত ঘোষাণা করা হয়। Netra News’র প্রধান সম্পাদক তাসনিম খলিল এক ফেসবুক পোস্টে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ২৭ এপ্রিল আপলোড করা ওই পোস্টে তাসনিম খলিল CJ Post নামক একটি ফেসবুক পেইজের নাম উল্লেখ করে বলেন, বাংলাদেশকে ঘিরে ইনফরমেশন ওয়ারফেয়ার চলছে। CJ Post পেজটি পাকিস্তান থেকে পরিচালিত হয়। এর সমন্বয় করেন অবসরপ্রাপ্ত মেজর দেলোয়ার হোসেন।

গোপন সূত্রে জানা গেছে, এই পেজটির মাধ্যমে পাকিস্তান থেকে বাংলাদেশে অ্যাড স্পনসর করে বিভ্রান্তিমূলক, অসত্য ও সরকারবিরোধী অপপ্রচার চালানো হয়। যার অ্যাড স্পনসর Id: 3309238142526801। পেজ ট্রান্সপারেন্সি থেকে জানা যায়, পেজটি যে ৭জন ব্যক্তি দ্বারা পরিচালিত হয় তারা প্রত্যেকেই পাকিস্তানের নাগরিক ও আইএসআই সদস্য।

পেইজটি ঘুরে দেখা গেছে, পাকিস্তানি গোয়েন্দা সংস্থাটি মূলত বর্হিবিশ্বের কাছে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ ও বর্তমান সরকারের ঈর্ষণীয় সফলতাকে প্রশ্নবিদ্ধ করতেই ৭১’র মহান মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি হিসেবে এই প্রতিহিংসাপরায়ণ আচরণ করছে। আর এ কাজে বিশেষ মহলকে আর্থিক সহায়তা করছে লন্ডন পলাতক তারেক রহমান। আর এই অপপ্রচারের পুরো কাজটি সমন্বয় করছে অবসরপ্রাপ্ত মেজর দেলোয়ার।

দায়িত্বশীল সূত্রের তথ্যমতে, সেনাবাহিনীর এই চাকরিচ্যুত কর্মকর্তা বর্তমানে বিএনপি-জামায়াতের পেইড এজেন্ট হয়ে তাদের ‘গুজব সেল’র একজন সক্রিয় কর্মী হিসেবে কাজ করছেন। শুধু তাই নয়, দেশের সকল সুবিধা ভোগ করে কানাডায় অবস্থানকারী এই পাকি প্রেতাত্মা সরকার পতনের স্বপ্নরোগেও ভীষণভাবে আক্রান্ত। এ কারণে তিনি তারেক রহমানের শিখিয়ে দেয়া বুলি অনুকরণ করে বিতর্কিত পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই (ISI) এর হয়ে দীর্ঘদিন ধরে রাষ্ট্র, সেনাবাহিনী ও সরকারব্যবস্থা নিয়ে সোশ্যাল মিডিয়ায় গুজব ও অপপ্রচার চালিয়ে আসছেন।

এ ব্যাপারে দেশের রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, মেজর (অব.) দেলোয়ার একজন আপাদমস্তক ভণ্ড, প্রতারক ও সুবিধাবাদী। তাই তার মিথ্যাচারে বিভ্রান্ত না হয়ে বরং তার মতো দেশবিরোধী অপশক্তিকে বয়কট করা উত্তম।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours