ফখরুল বাংলাদেশের কোনো অর্জন চোখে দেখেন না: এসএম কামাল

1 min read

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাংলাদেশের কোনো অর্জন চোখে দেখেন না। কারণ মির্জা ফখরুলের হৃদয়ে পাকিস্তান, তার বুকে আইয়ুব খান-ইয়াহিয়া খানের ছবি। যার কারণে বাংলাদেশের মানুষের উন্নয়নের চিত্র তিনি দেখতে পান না।

যেখানে বিশেষজ্ঞরা বলছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবারে সফর একটি সফল কূটনৈতিক সফর। সেখানে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কোনো অর্জন দেখতে পাচ্ছেন না।

মির্জা ফখরুলের এ আচরণ ‘চোখ থাকতে অন্ধ’র আচরণ বলে মন্তব্য করেছেন এস এম কামাল হোসেন।

সম্প্রতি টঙ্গি কাউলতিয়া সাংগঠনিক থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের যৌথ সভায় এসব কথা বলেন তিনি।

এসময় এস এম কামাল হোসেন বলেন, মির্জা ফখরুলের হৃদয়ে হচ্ছে পাকিস্তান। মির্জা ফখরুলের হৃদয়ে হচ্ছে গোলাম আজম-মুজাহিদ। মির্জা ফখরুলের হৃদয়ে ছবি হচ্ছে আইয়ুব খানের, ইয়াহিয়া খানের। আর তাদের প্রতিনিধি জিয়াউর রহমান।

বিশ্বব্যাংক-আইএমএফ যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে বিশ্বে অর্থনীতির মডেল বলছে। তখন বিশ্ব ব্যাংক কার্যালয় ও আন্তর্জাতিক মুদ্রা তহবিল-আইএমএফের শীর্ষ প্রধানদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠকে বাংলাদেশের কোনো ‘অর্জন হয়নি’ মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের জেরে আওয়ামী লীগের এ সংগঠনিক সম্পাদক এ কথা বলেন।

বিশ্বব্যাংকের আমন্ত্রণে যুক্তরাষ্ট্র সফরে প্রধানমন্ত্রীর অর্জন তুলে ধরে এস এম কামাল হোসেন বলেন, ওয়াল্ড ব্যাংকের প্রেসিডেন্ট ডেভিড ম্যালপাস বলছেন শেখ হাসিনা বিশ্বের অন্যান্য দেশের মডেল হওয়া উচিত। বিশ্বব্যাংক ১ কোটি ২ কোটি নয়, প্রায় সাড়ে ২৪ হাজার কোটি টাকা পাঁচটি প্রকল্পে অনুদান দিচ্ছে। এত বড় চুক্তি বিশ্বের কোনো দেশের সঙ্গে বিশ্বব্যাংক করেনি বলে এসময় মন্তব্য করেন তিনি।

পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংক তাদের ভুল বুঝতে পেরেছে জানিয়ে তিনি বলেন, যে বিশ্ব ব্যাংককে খালেদা জিয়া-বিএনপি মিথ্যা তথ্য দিয়ে ভুল বুঝিয়ে ছিলো। বলেছিলো, বাঙালির স্বপ্ন, বাঙালির আকাঙ্খা- স্বপ্নের পদ্মাসেতু দুর্নীতি হয়েছে বলেছিলো। বিশ্বব্যাংক টাকা ফেরত নিলো। কানাডার আদালতে মামলা হলো, তা মিথ্যা প্রমাণিত হলো। কিন্তু আমার আপনার প্রিয় নেত্রী বাপের বেটি শেখ হাসিনা কারও কাছে মাথা নত করেন না।

বিএনপি তো বলেছেই, বিএনপি ঘরনার অনেক বুদ্ধিজীবী বলেছিলেন বাংলাদেশে আর পদ্মাসেতু হবে না। বড় পত্রিকা তারাও হেড লাইন করলেন পদ্মাসেতু আর হচ্ছে না। কিন্তু বাপের বেটি শেখ হাসিনা সংসদে দাঁড়িয়ে বললেন পদ্মা সেতু হবে। তিনি পদ্মা সেতু করে দেখিয়েছেন। এখন বিশ্বব্যাংক তাদের ভুল বুঝতে পেরেছে। যে তারা দুষ্টু লোকের কথা ভুল সিদ্ধান্ত নিয়েছিলো।

এসময় তিনি আগামী ২৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আজমত উল্লা খানকে জয় যুক্ত করার আহ্বান জানান।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours