দেশের টাকা পাচার করে যুক্তরাজ্যে মিলিয়ন ডলারের ব্যবসা কর্নেল শহীদের

1 min read

নিউজ ডেস্ক : কর্নেল মো. শহীদ উদ্দিন খান, চাকুরীচ্যুত সেনা কর্মকর্তা। সামাজিক যোগাযোগমাধ্যমে বিএনপি-জামায়াতের পক্ষে অপপ্রচার ছড়ানোই যার কাজ। দেশের হাজার হাজার কোটি টাকা পাচার করে লন্ডনে গিয়ে মিলিয়ন ডলারের ব্যবসা প্রতিষ্ঠান দাঁড় করিয়েছেন দেশবিরোধী অপশক্তির এই সদস্য। মিথ্যা তথ্য ছড়িয়ে সরকারের বিরুদ্ধে মানুষকে ক্ষেপিয়ে তোলাই তার প্রধান কাজ।

কর্নেল শহীদ ২০০৯ সালের নভেম্বর মাসে Investor Category তে Visa Tier 1 (Investor) Migrant, VAF No: 511702 এর মাধ্যমে যুক্তরাজ্যে গমন করে অদ্যাবধি সেখানে সপরিবারে অবস্থান করছেন। তিনি সেখানে লন্ডনের Eleanor Street এ Zumana Investment and Properties Limited নামক মাল্টি মিলিয়ন ডলার বিজনেস এন্টারপ্রাইজ গড়ে তুলেছেন। যেখানে তার বিনিয়োগ ১৫ মিলিয়ন পাউন্ড।

লন্ডনের অভিজাত এলাকা ফ্লিট স্ট্রিটস্থ Apex Temple Court Hotel সংলগ্ন স্ত্রীর নামে ক্রয়কৃত একটি বিলাসবহুল অ্যাপার্টমেন্টে বসবাস করেন কর্নেল শহীদ। তাছাড়াও মিলিনিয়াম ব্রিজ সংলগ্ন এলাকায় বিশাল অংকের টাকায় আরো একটি অ্যাপার্টমেন্ট রয়েছে তার। এর সবই করেছে বাংলাদেশ থেকে পাচার করা টাকায়। সব মিলিয়ে লন্ডনে তার আয়েশি জীবন। লন্ডন বিএনপিতে গুঞ্জন রয়েছে- বিলাসিতায় তারেক রহমানের প্রতিযোগি কর্নেল শহীদ উদ্দিন খান।

খোঁজ নিয়ে জানা যায়, কর্নেল শহীদ ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমিনের মাধ্যমে সাধারণ গ্রাহকদের হাতিয়ে নেয়া বিপুল পরিমান টাকা মানিলন্ডারিংয়ের মাধ্যমে যুক্তরাজ্যে পাচার করেছেন। বাংলাদেশ ব্যাংক, দুদকসহ একাধিক গোয়েন্দসংস্থার তদন্তে এর সত্যতা পাওয়া যায়। এছাড়া ২০০৪ সালে চাঁপাইনবাবগঞ্জের তৎকালীন ৬ রাইফেল ব্যাটালিয়নের অধিনায়ক হিসেবে কর্মরত থাকাকালীন অবৈধ চোরা কারবারি সিন্ডিকেটের মাধ্যমে উপার্জিত বিপুল পরিমান অবৈধ টাকাও তিনি লন্ডনে বিনিয়োগ করেছেন।

যে টাকা দিয়ে পরিবার নিয়ে আয়েশি জীবনযাপন করছে কর্নেল শহীদ। সঙ্গে বাংলাদেশ বিরোধী অপপ্রচারের জন্য বিএনপির পলাতক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ইনাম তো রয়েছেই।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours