প্রধানমন্ত্রীর সফরের সাফল্য দেখে জ্বলছে তারেকের গুজব সেল

1 min read

নিউজ ডেস্ক : সম্প্রতি জাপান সফরের পর যুক্তরাষ্ট্র সফর শেষ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আসন্ন নির্বাচনকে সামনে রেখে এই সফর থামাতে এবং বিতর্কিত করতে উঠেপড়ে লেগেছিল বিএনপির গুজব সেল ও লন্ডনে পলাতক বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের পেইড এজেন্টরা। কিন্তু তাদের সকল প্রচেষ্টা মাঠে মারা গেছে। দুই দেশের সফল সফর শেষে লন্ডনে যাচ্ছেন শেখ হাসিনা।

জানা যায়, জাপান সফরকে বিতর্কিত করতে ৫ কোটি টাকা দিয়ে বিভিন্ন শ্রেণির প্রবাসীদের ভাড়া করেছিল জাপান বিএনপি। কিন্তু জাপান সরকারের পক্ষ থেকে রাজকীয় সংবর্ধনার চিত্র দেখে তারা সামনে যাওয়ার সাহসই পায়নি। সেই সঙ্গে জাপানের নিয়ম-নীতি অনুযায়ী কোনো পেইড এজেন্ট সুবিধা করতে পারে না। তাই এই সফরে কোনো প্রচেষ্টাই কাজে আসেনি। বরং টোকিওর সঙ্গে জাপানের বড় ৮টি চুক্তি হয়েছে। দ্বিপাক্ষিক সম্পর্কে এসেছে নতুন মাত্রা।

এখানেই শেষ নয়, ওয়াশিংটনে বিশ্বব্যাংকের একটি অনুষ্ঠানে অতিথি ছিলেন প্রধানমন্ত্রী। সেখানেও ছিল তারেকের ভাড়াটে কর্মীরা। আর ছিল কিছু ফেসবুক ও ইউটিউবার। যার বিভিন্ন গুজব প্রচার করে টাকা কামায় করে- যেমন কর্নেল শহিদ উদ্দীন খান, কনক সরওয়ার ও মেজর দেলোয়ারের মতো ভন্ডদের প্রতিনিধিরা। একটু চেষ্টা করেছিল গোলমাল বাধাতে, কিন্তু সহিংস আচরণ করায় স্থানীয় মার্কিন নাগরিকগণ তাদের থামিয়ে দেয়।

তাদের সামনেই বিশ্বব্যাংকের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করেন শেখ হাসিনা। প্রশংসা করে বিশ্বব্যাংক। ঋণের অনুমোদনও দেয়। এসব দেখে জ্বালা ধরেছে তাদের মনে। তখনই উল্টো পরিকল্পনা করে নিজেরাই মারামারি করে আর সেই মারামারির ফুটেজ আওয়ামী লীগের বলে অপপ্রচার করে। যদিও তা ধরা পড়েছে। আর জানা গেছে, তারেকের ১০ কোটি টাকার প্ল্যানেই ওয়াশিংটনে এই ধৃষ্টতা দেখিয়েছে গুজব সেলের তথ্য সন্ত্রাসীরা।

বিশিষ্টজনরা বলছেন, একজন প্রধানমন্ত্রীর সফর ঘিরে বিদেশের মাটিতে থাকা প্রবাসীরা খুশি হলেও তারেকের টাকা খাওয়া লোকজন খুশি হতে পারেনি। তারা অস্থিরতা তৈরি করে ফায়দা লুটতে চায়। এতে করে দেশের বদনাম হয়। কিন্তু প্রধানমন্ত্রী ঠিকই দেশের জন্য অর্জনের ঝুড়ি নিয়ে দেশে ফিরবেন। জাপান-ওয়াশিংটনের মতো লন্ডন সফরেও সফল হবেন প্রধানমন্ত্রী আর হিংসায় জ্বলবে তারেকের পালিত সন্ত্রাসীরা।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours