ভোটে অনীহা দেখিয়ে সিটি নির্বাচনে বাণিজ্যে আগ্রহী বিএনপি

1 min read

নিউজ ডেস্ক: সরকার পতন ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশজুড়ে আন্দোলন-কর্মসূচির নামে দীর্ঘদিন নাশকতা করে আসছে জাতীয়তাবাদী দল বিএনপি। আসন্ন পাঁচ সিটি কর্পোরেশন নির্বাচন নিয়েও বিভিন্ন ষড়যন্ত্র ও বাণিজ্য করার পরিকল্পনা করছে দলটি। যদিও বিভিন্ন সভা-সমাবেশে নির্বাচনে অনীহার কথা বলছে তারা, কিন্তু নিজ দলের যোগ্য প্রার্থীদের গুরুত্ব না দিয়ে মনোনয়ন বাণিজ্য শুরু করেছেন একাধিক কেন্দ্রীয় নেতা। বিএনপির শীর্ষ নেতৃত্ব এবার স্বতন্ত্র প্রার্থীদের সমর্থন দেওয়া ও অর্থ উর্পাজনের পরিকল্পনা হাতে নিয়েছে।

সূত্র জানিয়েছে, ৫ সিটি কর্পোরেশন নির্বাচনে সক্রিয়ভাবে অংশ নেবে না বলে সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। তবে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার অনুগত কিছু অসাধু কেন্দ্রীয় নেতাও এই নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূল কর্মীদের স্বতন্ত্র প্রার্থী হিসেবে সমর্থন দিয়ে আর্থিকভাবে লাভবান হতে চাইছেন।

বিএনপির একাংশের এমন পরিকল্পনা ও অযাচিত ঘটনায় কেন্দ্রীয় অপরাংশের পাশাপাশি বিব্রত ও অপমানিত বোধ করছেন তৃণমূলের ত্যাগী এবং অভিজ্ঞ নেতারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, আসন্ন সিটি নির্বাচন নিয়ে দলের বেশ কয়েকজন শীর্ষ নেতা বাণিজ্য শুরু করেছেন। এরই মধ্যে তারা দলের ভেতর কোন্দল সৃষ্টি করা নেতাকর্মীদের মনোনয়ন এনে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মোটা অংকের টাকাও হাতিয়ে নিয়েছেন।

সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে স্বতন্ত্র প্রার্থীদের সমর্থন দেওয়া- বিএনপির নতুন বাণিজ্যিক কার্যক্রম বলে মন্তব্য করেছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

সেই সাথে রাজনৈতিক বিশ্লেষকরা আরও বলছেন, ষড়যন্ত্রের মাধ্যমে তারা দেশে অস্থিরতা সৃষ্টি ও আর্থিক ফায়দা হাসিল করতে তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে প্রতারণা করছে। দিনের পর দিন এমন অনিয়ম চলতে থাকলে বাংলাদেশের রাজনীতি থেকে বিএনপির অস্তিত্ব বিলীন হয়ে যাবে।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours