নির্বাচনী প্রচারণায় নামছেন আইনমন্ত্রী

1 min read

আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণায় নামছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি। আগামী ১ মে থেকে এমপি তার সংসদীয় আসন ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) এর আখাউড়া উপজেলার মনিয়ন্দ এলাকা থেকে প্রচারণার কাজ শুরু করবেন।

মন্ত্রীর ঘনিষ্টজন ও আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. তাকজিল খলিফা কাজল সম্প্রতি এ তথ্য নিশ্চিত করেছেন। মোবাইল ফোনে কথা হলে তিনি জানান, এর আগে বিষয়টি নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনা করা হবে।

সংশ্লিষ্ট সূত্র ও আওয়ামী লীগ সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, আনিসুল হক দুইবারের সংসদ সদস্য। এবারও তিনি মনোনয়ন পাবেন বলে একপ্রকার নিশ্চিত তার কর্মী-সমর্থকেরা। সংসদীয় এলাকার দুই উপজেলার চার হাজারের বেশি মানুষকে সরকারি ও বেসরকারি চাকুরি দিয়ে ও এলাকায় ব্যাপক উন্নয়ন করে মন্ত্রী সাধারন মানুষের মন জয় করেছেন। যদিও আখাউড়াতে প্রবীণ ও ত্যাগী আওয়ামী লীগারদের মূল্যায়ন না হওয়া এবং কসবায় দলীয় নেতা-কর্মীরা ভেতরে ভেতরে দুই ভাগে বিভক্ত থাকার বিষয়টি আলোচনায় আছে। আখাউড়ায় একটি পক্ষ ইতিমধ্যেই আলাদাভাবে সভা করে নিজেদের অস্তিত্বকে জানান দেওয়ার প্রস্তুতি নিয়েছেন। এক্ষেত্রে অবশ্য আইনমন্ত্রী নিজে ভূমিকা নিলে সবাই একসঙ্গে কাজ করবেন বলে আশা করা হয়।

এদিকে আসনটি থেকে যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা শ্যামল কুমার রায় মনোনয়ন চাইবেন বলে নিশ্চিত করেছেন। সাবেক সংসদ সদস্য মো. শাহ আলমের পক্ষে কিছু নেতা-কর্মী থাকলেও তিনি আদৌ ভোটের মাঠে থাকবেন কি না এ নিয়ে নিশ্চিত হওয়া যায়নি।

অপরদিকে এ আসনে বিএনপি এখনো সাংগঠনিকভাবে এখনো নিজেদেরকে দাঁড় করাতে পারেনি। দলটির আভ্যন্তরীন দ্বন্দও এখানে প্রকট। তবে দলের দায়িত্বপ্রাপ্তরা মনে করেন, ক্ষমতাসীন দলের অপকৌশলের কারণে তারা মাঠে নামতে না পারলেও ভোট ব্যাংক রয়েছে।

+ There are no comments

Add yours