বাংলাদেশের সামনে আমরা মশকরার পাত্র : গয়েশ্বর

1 min read

নিউজ ডেস্ক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি নিয়ে সংকটে পড়ে আছে বিএনপি। একদিকে দলের একাংশের নেতা ও তৃণমূল কর্মীরা বলছেন, আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে। অন্যদিকে খোদ খালেদা জিয়াই বলছেন, কোনো আন্দোলনের দিকে যাওয়া যাবে না। এ নিয়ে ঘোরতর সংকটে পড়ে আছে বিএনপির হাইকমান্ড।

এমন প্রেক্ষাপটে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি নিয়ে দলের নেতারা দ্বিধা-দ্বন্দ্বের মধ্যে রয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। শনিবার (৮ জানুয়ারি) সকালে জাতীয় প্রেস ক্লাবে সামনে এক মানব-সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

গয়েশ্বর বলেন, মুখেই মশকরা করার দিন শেষ, খালেদা জিয়ার বাংলাদেশ। কিন্তু প্রকৃতপক্ষে গোটা বাংলাদেশের সামনে আমরা মশকরার পাত্র হয়ে আছি। আর কতো দিন নীরবে থাকা যায়। সবকিছু যদি নীরবে আমরা সহ্য করি তাহলে আমাদের দায়িত্ববোধগুলো অনাদিকাল পর্যন্ত এভাবে নীরবেই পালন করতে হবে। আমি তৃণমূল নেতাকর্মীদের মতোই আন্দোলনের পক্ষে। হাইকমান্ড যে সিদ্ধান্ত দিচ্ছেন তা অমূলক বলেই বিবেচিত হচ্ছে। এ পর্যন্ত কোনো দাবি আন্দোলন ছাড়া আদায় করা সম্ভব হয়েছে তা রাজনৈতিক ইতিহাসে নেই।

তিনি বলেন, আমরা আছি একটি দ্বিধা দ্বন্দ্বের মধ্যে। যা অযৌক্তিক। নেত্রীর মুক্তি যে রাজপথে হতেই হবে, কেন জানি আমরা এ কথাগুলো বিবেচনায় নিচ্ছি না। সময় গেলে সাধন হয় না। ফলে আন্দোলন না করলে এর মাসুল আমাদের দিতে হবে। আমি দলের নেতাকর্মীদের বলবো- আসুন আন্দোলনের জন্য প্রস্তুতি নিই।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours