সমাবেশে না এসে তারেকের ফোনে ফিরে গেলেন রুমিন ফারহানা

1 min read

নিউজ ডেস্ক : বিএনপির রাজনীতিতে বড় ফ্যাক্টর দলটির সংরক্ষিত নারী আসনের সাংসদ রুমিন ফারহানা। ব্যক্তিজীবনে অবিবাহিত দাবি কারা এই নেত্রীর সঙ্গে আগাগোড়াই গোপন সম্পর্ক তারেক রহমানের। সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ায় সমাবেশে যোগ দেবার কথা বলে দুই হাজার কর্মীকে অপেক্ষায় রেখে সমাবেশে না যাওয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। মূলত তারেক রহমানের এক ফোনেই তিনি আর সমাবেশে উপস্থিত হননি।

৮ জানুয়ারি শনিবার ব্রাহ্মণবাড়িয়ায় সমাবেশে যোগ দেয়ার কথা থাকলেও ব্রাহ্মণবাড়িয়ায় আসার পথে ভৈরব থাকা অবস্থায় রুমিনকে ফোন করেন তারেক। ফোনে তারেক রহমান রুমিনকে জানান, ব্রাহ্মণবাড়িয়া আওয়ামী সংখ্যাগরিষ্ঠ এলাকা। এখানে নাকি বিগত ২০ বছরে বিএনপির পক্ষ থেকে একটি আসনও জয় করা সম্ভব হয়নি। ফলে ব্রাহ্মণবাড়িয়ায় সময় নষ্ট না করে অন্য কোনো কোথাও গিয়ে সমাবেশ করতে। কারণ হিসেবে তারেক রহমান রুমিন ফারহানাকে জানান, উলু বনে মুক্তা না ছড়িয়ে, যে বনে মুক্তার কদর আছে, সেই বনে মুক্তা ছড়ানো প্রয়োজন। সংশ্লিষ্ট সূত্র এ বিষয়ের সত্যতা নিশ্চিত করেছে।

জানা যায়, তারেক রহমানের এমন ফোনের পর ব্রাহ্মণবাড়িয়ায় দাঁড়িয়ে থাকা কর্মীদের কথা বিবেচনায় না এনে সরাসরি ঢাকা ফিরে আসেন রুমিন ফারহানা।

এ প্রসঙ্গে আশুগঞ্জ উপজেলায় শরীফপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মো. ফিরোজ মিয়া বলেন, আমরা তৃণমূলের কাণ্ডারি। হতে পারি সংখ্যা গরিষ্ঠ। তবে বিএনপির রাজনীতি করি। অথচ কেন্দ্রের কাছে আমাদের কোনো মূল্য নেই এ কারণেই আমাদের দাঁড় করিয়ে রেখে তিনি সমাবেশে আসলেন না। এটা সত্যি তিনি তারেক রহমানের কথা ছাড়া একচুলও নড়েন না। কারণ শত হলেও তারেক রহমানের কারণেই আজ তার এই অবস্থান।

উল্লেখ্য, তারেক রহমানের প্রথম স্ত্রী ছিলেন রুমিন ফারহানা। দীর্ঘ প্রেমের পর তারেক-রুমিন পালিয়ে বিয়ে করেন। কিন্তু রাজনৈতিক জটিলতায় তারেক একসাথে সংসার করা হয়নি। কিন্তু তারেক রহমান ২য় বিয়ে করেন জোবায়দাকে। কিন্তু রুমিন ফারহানা এখনও বিয়ে করেনি। আর এ কারণেই অযোগ্য হওয়া সত্ত্বেও রুমিন ফারহানাকে গুরুত্বপূর্ণ পদে বসান তারেক। বিএনপি পাড়ায় গুঞ্জন রয়েছে, বিবাহিত হলেও এখনো তলে তলে রুমিন ফারহানার সঙ্গে প্রেম রয়েছে তারেক রহমানের।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours