বিএনপি বিরোধী বক্তব্য দিয়ে ফাঁসলেন গয়েশ্বর

1 min read

নিউজ ডেস্ক: একদিকে দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির ব্যর্থতা অপরদিকে দলীয় সমালোচনায় সবচেয়ে বেশি সক্রিয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। খালেদা জিয়ার মুক্তির বিষয়ে প্রথমদিকে বিএনপি কর্মীদের মন জুগিয়ে কথা বললেও পরে নিজেদের দলের সিনিয়র নেতাদের সমালোচনা করে বিপদে পড়ে যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।
এদিকে গয়েশ্বর চন্দ্র রায়ের এমন উসকানিমূলক বক্তব্যে অস্বস্তিতে পড়েছেন দলটির সিনিয়র নেতৃবৃন্দ। গয়েশ্বর চন্দ্র রায়ের বুদ্ধি-বিবেকহীন কর্মকাণ্ডে দলের অভ্যন্তরে বিশৃঙ্খলা ও বিভেদ বাড়বে বলেও শঙ্কা প্রকাশ করেছেন তারা।

শনিবার (৮ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে বেগম জিয়াকে মুক্ত করতে নেতৃত্ব দিতে ব্যর্থ হওয়ায় দলের সিনিয়র নেতাদের বাড়ি-ঘর ঘেরাও করতে সাধারণ কর্মীদের আহ্বান জানিয়েছেন তিনি। এ সময় গয়েশ্বর চন্দ্র রায় বেগম জিয়ার মুক্তি আন্দোলনে বিএনপি নেতাদের নিষ্ক্রিয়তাকে অপরাধ বলেও মন্তব্য করেন। আর দায়িত্ব পালন করতে না পারলে সিনিয়র নেতাদের দায়িত্ব থেকে অব্যাহতি নিয়ে যোগ্যদের সুযোগ করে দেয়ারও আহ্বান জানান।

এদিকে বেগম জিয়ার মুক্তির আন্দোলনের মতো স্পর্শকাতর ইস্যুতে গয়েশ্বর চন্দ্র রায়ের মতামতকে হঠকারী বলে মনে করছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, ম্যাডাম জিয়ার মুক্তি আদায়ের আন্দোলন শুরু করতে না পারাটা সত্যিই ব্যর্থতার। তবে বিষয়টি স্পর্শকাতর হওয়ায় হুট করেই বিশৃঙ্খলা সৃষ্টি করাটা সমুচিত হবে না। আমাদেরকে অবশ্যই আরো গবেষণা করে উপযুক্ত আন্দোলনের পথ খুঁজতে হবে। এটি নিয়ে তাড়াহুড়ো করার কিছুই নেই।

তিনি আরো বলেন, গয়েশ্বর দাদা সম্ভবত অতিআবেগী হয়ে সিনিয়র নেতাদের শায়েস্তা করতে জুনিয়রদের আহ্বান জানিয়েছেন। এটি কোনভাবেই রাজনীতির অংশ হতে পারে না। রাজপথে নামতে আমাদের কিছুটা সময় লাগছে, তার মানে এই নয় যে আমরা ম্যাডাম জিয়ার মুক্তিতে অনাগ্রহী। আসলে মতের মিল না হওয়ায় গয়েশ্বর চন্দ্র রায় বিক্ষুব্ধ বিএনপি নেতাদের আমাদের পেছনে লেলিয়ে দেয়ার চেষ্টা করছেন। বিষয়টি দুঃখজনক।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours