আহ্বায়ক কমিটিতে জায়গা হয়নি বিএনপির ৩ সাধারণ সম্পাদকের!

1 min read

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)-এর সিলেট মহানগর শাখার আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। কেন্দ্র থেকে দেওয়া এই কমিটিতে সিলেট মহানগর বিএনপির সাবেক কমিটির সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালি পংকিকে আহবায়ক ও সাবেক সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকীকে সদস্যসচিব করা হয়েছে। তবে ২৯ সদস্যবিশিষ্ট অনুমোদিত এ কমিটিতে জায়গা হয়নি মহানগর বিএনপির সাবেক ৩ সাধারণ সম্পাদকের।

তারা হলেন বদরুজ্জামান সেলিম, আজমল বখত চৌধুরী সাদেক ও অ্যাডভোকেট শামীম সিদ্দিকী। জানা গেছে, এই তিন নেতা নতুন ঘোষিত মহানগর আহ্বায়ক কমিটিতে স্থান না পাওয়ায় তাদের অনুসারীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।

২০১৮ সালের জুলাইয়ে তৎকালীন সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় দলের হাইকমান্ড। তিনি ২০১৮ সালের ৩০ জুলাই অনুষ্ঠিত সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির বিদ্রোহী মেয়র প্রার্থী ছিলেন। প্রার্থিতা প্রত্যাহার না করায় তাকে বহিষ্কার করে দল। পরে ওই বছরের ডিসেম্বরে বদরুজ্জামান সেলিমের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।
এর আগে, ওই বছরের জানুয়ারিতে বদরুজ্জামান সেলিমের যুক্তরাজ্য সফর উপলক্ষে সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া সে সময়ের প্রথম যুগ্ম সম্পাদক আজমল বখত সাদেককে। পরবর্তীতে আজমল বখত সাদেকেরও বিদেশ সফরের কারণে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পান দ্বিতীয় যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট শামীম সিদ্দিকী।

কিন্তু দলের দুঃসময়ে কাজ করা এই ৩ নেতার কেউই নতুন আহ্বায়ক কমিটিতে স্থান পাননি। যে কারণে তাদের অনুসারী ও সমর্থকরা ক্ষোভে ফুঁসছেন বলে জানা গেছে। অপরদিকে, মহানগর বিএনপির সাবেক সহসভাপতি সাহেল আহমদ খসরুও পাননি নতুন আহ্বায়ক কমিটিতে পদ। তিনি নিজের ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে নিজের ‘অভিমান’র বহিঃপ্রকাশ ঘটিয়েছেন।

সাহেল আহমদ খসরু কমিটি ঘোষণার পর বুধবার এক ফেসবুক পোস্টে লেখেন, ‘আলহামদুলিল্লাহ। আজ বেশ হালকা লাগছে। আর কোন দায় রইলো না। তবে প্রত্যেক সহযোদ্ধা ভাই-বোন যাদের সময় অসময়ে বিরক্ত করেছি তাদের নিকট ক্ষমাপ্রার্থী। আগামীর ইতিহাসে চিহ্ন এঁকে দিবেন যারা তাঁদের সকলের তরে আগাম অভিনন্দন। ব্যর্থতা ছিলো, অপারগতা আছে- তাই অতো বড় দায় নিতে অক্ষম ছিলাম। বিজ্ঞজন সেটি অনুধাবন করে মস্ত এক উপকার করে দিলেন। এবং আমি নিশ্চিত এজন্য সমুদ্রের এক ফোঁটা জলও কমবে না।’

উল্লেখ্য, আজ কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি অনুমোদন করা হয়। কমিটিতে সিলেট মহানগর বিএনপির সাবেক কমিটির সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালি পংকিকে আহবায়ক ও সাবেক সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকীকে সদস্যসচিব করা হয়েছে।

কমিটির যুগ্ম আহ্বায়করা হলেন হুমায়ন কবির সাহিন, ফরহাদ চৌধুরী শামীম, রেজাউল হাসান কায়েস লােদী, জিয়াউর গনি আরেফিন জিল্লু, অ্যাড. হাবিবুর রহমান, সৈয়দ মেসবাউদ্দিন, বাবু সুদীপ রঞ্জন সেন বাপ্পু, ইমদাদ হােসেন চৌধুরী, অ্যাড. রােকসানা বেগম শাহনাজ এবং সদস্যরা হলেন নাসিম হােসেন, জিয়াউল হক জিয়া, আব্দুর রহিম, আমির হােসেন, বাবু নিহার রঞ্জন দে, আব্দুল আলিম দিপক, নজীবুর রহমান নজীব, অ্যাড. আতিকুর রহমান সাবু, মাহবুব কাদির শাহি, সৈয়দ তৌফিকুল হাদী, মুকুল আহমেদ মাের্শেদ, হুমায়ন আহমেদ মাসুক, আক্তার রশিদ, নুরুল আলম সিদ্দিকী খালেদ, আফজাল হােসেন, শামীম মজুমদার, মতিউল বারী খোরশেদ ও আবুল কালাম।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours