ফরিদপুরে ছেলে হত্যায় বাবা-সৎমায়ের যাবজ্জীবন

1 min read

ফরিদপুরে ছেলেকে হত্যার দায়ে বাবা হেলাল শেখ ও সৎমা জেসমিন বেগমকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৪ মে) বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন। তবে রায় ঘোষণার সময় আসামি হেলাল ও জেসমিন পলাতক ছিলেন।

আদালত সূত্র জানায়, ২০০৪ সালে হেলাল শেখ জোৎস্না বেগম নামের এক নারীকে বিয়ে করেন। তাদের ঘরে আজিজুল নামে এক প্রতিবন্ধী ছেলের জন্ম হয়। ২০১৩ সালের শুরুর দিকে হেলাল শেখ জেসমিন নামে আরেক নারীকে বিয়ে করেন। দ্বিতীয় বিয়ের পর হেলাল ও জেসমিন জ্যেৎস্না বেগমের সঙ্গে দুর্ব্যবহারসহ নির্যাতন শুরু করেন।

এতে অতিষ্ঠ হয়ে জ্যোৎস্না বেগম উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ দেন। এ নিয়ে সালিশ বৈঠক হয়। ওই সালিশে জ্যেৎস্নার প্রতিবন্ধী ছেলে আজিজুল মাকে নির্যাতনের কথা প্রকাশ করে দেয়। এতে ক্ষিপ্ত হয়ে ২০১৩ সালের ২৬ জুলাই কীটনাশক (ফুরাডন) খাইয়ে আজিজুলকে হত্যা করা হয়। এ ঘটনায় পরদিন ২৭ জুলাই জ্যোৎস্না বেগম বাদী হয়ে স্বামী হেলাল ও সতীন জেসমিনসহ চারজনের নাম উল্লেখ করে মামলা করেন।

২০১৪ সালের ৩০ জুন এ মামলার তদন্ত কর্মকর্তা আলফাডাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মিরাজুল ইসলাম আজিজুলকে হত্যার দায়ে বাবা হেলাল শেখ ও সৎমা জেসমিনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন।

এর সত্যতা নিশ্চিত করে আদালতের পিপি নাওয়াব আলী মৃধা বলেন, সন্তান হত্যার মতো ন্যাক্কারজনক ঘটনা কোনোভাবে কাম্য হতে পারে না। এ রায় পারিবারিক ও সামাজিক জীবনে সুস্থতা আনতে সহায়তা করবে।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours