বিরাট মানসিক অশান্তির মধ্যে রয়েছেন বেগম জিয়া

1 min read

নিউজ ডেস্ক: দুর্নীতি মামলায় দুবছরের অধিক সময় কারাভোগের পর দেড় বছর ধরে সরকারের মহানুভবতায় মুক্তি পেয়ে গুলশানের বাসায় আয়েশি জীবন কাটাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এরই মধ্যে তার স্বাস্থ্যেরও উন্নতি হলেও মানসিকভাবে অশান্তিতে রয়েছেন তিনি।

বিএনপি চেয়ারপারসনের নিরাপত্তার দায়িত্বে থাকা সিএসএফ সূত্রে জানা গেছে, মুক্তির পর থেকে বিগত এক বছর খোশ মেজাজে থাকলেও করোনার প্রকোপ কমার সাথে লকডাউন শেষ হওয়ায় বর্তমানে দুশ্চিন্তা ভর করেছে বেগম জিয়ার মনে। লকডাউন শেষ হলেও দলের ভঙ্গুরাবস্থা শেষ না হওয়া, নেতৃত্বের কোন্দল, তারেক রহমানের অপরিপক্ব সিদ্ধান্ত ও মির্জা ফখরুলদের আন্দোলন ভীতির বিষয়গুলো নিয়ে চিন্তায় পড়েছেন বিএনপি নেত্রী। সঙ্গে মুক্তির মেয়াদ শেষ হলে আবার তাকে জেলে যেতে হবে, তখন ভঙ্গুর বিএনপি তার মুক্তির জন্য কিছু করতে পারবে না-এটি বিএনপি নেত্রীর বড় দুশ্চিন্তার বিষয়। এছাড়া বিদেশ থেকে দল পরিচালনার পরিণামও তিনি স্বচক্ষে অবলোকন করেছেন। বিদেশে বসে কেবল মনোনয়ন দেয়া যায়, বক্তৃতা করা যায় কিন্তু মাঠের রাজনীতিতে অবদান রাখা যায় না। তারেক রহমানের বিদেশকেন্দ্রীক রাজনীতির বিষয়ে এমনটাই ভেবে কপালে ভাজ পড়ছে বেগম জিয়ার। এছাড়া করোনা সংকটে দেশবাসীর পাশে দাঁড়িয়ে হারানো সমর্থন ফিরে পাওয়ার বড় একটা সুযোগ পেয়েছিল বিএনপি, কিন্তু সেখানে দলের সমন্বয়হীনতায় নাখোশ তিনি। সব মিলিয়ে মুক্তির আনন্দ ধীরে ধীরে ফ্যাকাসে হয়ে যাচ্ছে বেগম জিয়ার কাছে। তিনি বিএনপি ও তারেক রহমানের উপর আর আস্থা রাখতে পারছেন না। যার কারণে তিনি চিন্তিত ও হতাশাগ্রস্ত।

এদিকে বেগম জিয়ার পারিবারিক সূত্রে জানা গেছে, শারীরিকভাবে সুস্থ হলেও মানসিকভাবে কিছুটা বিচলিত তিনি। দলের ভবিষ্যৎ, তারেক রহমানের নেতৃত্ব ও বিতর্কের মুখে দেশে ফেরার অনিশ্চয়তা ইত্যাদি বিষয় নিয়ে খানিকটা চিন্তায় দিন পার করছেন বেগম জিয়া। যার কারণে রাতে ঠিক মতো ঘুমাতে পারছেন না তিনি। যার ফলে ঘুমের ওষুধ খাচ্ছেন এবং দিনে বেশিরভাগ সময় ঘুমিয়ে কাটছে বেগম জিয়ার।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours