২১ এপ্রিল ঢাকায় শুরু হচ্ছে বিপিও সামিট ২০১৯

1 min read

নিউজ ডেস্ক: বিজনেস প্রসেস আউটসোর্সিং বা বিপিও খাতের সম্ভাবনাগুলো বিশ্বের সামনে তুলে ধরতে চতুর্থবারের মতো ঢাকায় শুরু হচ্ছে দুই দিনের ‘বিপিও সামিট ২০১৯’।

দুই দিনের এই সামিট আয়োজন করছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য)।  আগামী ২১ ও ২২ এপ্রিল রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সম্মেলনটি অনুষ্ঠিত হবে।

বাক্য এর সেক্রেটারি জেনারেল তৌহিদ হোসেন সামিটের আয়োজন নিয়ে বলেন, আমরা সামিটকে সফল করতে ৭টা বিভাগীয় শহরে প্রচারণামূলক নানা আয়োজন করে যাচ্ছি। যাতে সামিটে সারাদেশ থেকে তরুণরা অংশগ্রহন করতে পারে।

তৌহিদ হোসেন আরো বলেন, টানা চতুর্থ  বারের মতো বিপিও সামিট ২০১৯ এর উদ্বোধন করতে যাচ্ছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। আমাদের এই অয়োজনে ওনার ধারাবাহিক সহযোগিতা আমাদের বিপিও তথা তরুণদের এই সেক্টরে কাজের আগ্রহ ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে।

‘ট্রান্সফর্মিং সার্ভিস টু ডিজিটাল’ স্লোগান নিয়ে শুরু হতে যাওয়া সামিটে থাকছে তরুণদের জন্য বেশ কয়েকটি সেমিনার, নলেজ শেয়ারিং সেশন। এছাড়াও ব্যবসায়িদের জন্য বিটুবি নেটওয়ার্কিং সেশন থাকছে আয়োজনে।

শুরুর দিন বিপিও খাতে কাজের সুযোগ, দক্ষতা ইত্যাদি নিয়ে দুটি সেশনে ছয়টি সেমিনার এবং শেষ দিনে দুই সেশনে সাত সেমিনার অনুষ্ঠিত হবে। শেষ দিনে থাকছে বিপিও খাতের ব্যবসায়িদের জন্য বিটুবি নেটওয়ার্কিং সেশন। এসব সেমিনারে দেশি বিদেশী মিলিয়ে ৬০ জন বক্তা থাকছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি থাকবেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আয়োজক হিসেবে বাক্য’র সঙ্গে রয়েছে তথ্যপ্রযুক্তি বিভাগ, ডিজিটাল বাংলাদেশ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর।

সামিটে অংশ নিতে নিবন্ধন এবং বিস্তারিত জনাতে https://bposummit.org.bd/

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours