আওয়ামী লীগে ফিরছেন ঐক্যফ্রন্টের সুলতান মনসুর!

1 min read

নিউজ ডেস্ক: একাদশ সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে মৌলভীবাজার-২ আসন থেকে জয়ী ঐক্যফ্রন্টের প্রার্থী সুলতান মো. মনসুর আহমেদ আওয়ামী লীগে ফেরার প্রস্তুতি নিচ্ছেন। একাধিক সূত্র বলছে, যেকোন দিন আনুষ্ঠানিকভাবে ঘরে ফেরার’ ঘোষণা দিতে পারেন সুলতান মনসুর।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের একজন কেন্দ্রীয় নেতা জানান, সুলতান মনসুর আওয়ামী লীগে ফেরার জন্য যোগাযোগ শুরু করেছেন। পুরনো ঘরে ফিরে শিগগিরই রাজনীতিতে সক্রিয় হতে চান তিনি। আসন্ন ডাকসু নির্বাচনে আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের প্যানেলকে বিজয়ী করতে সাবেক এই ভিপিকে বিশেষ দায়িত্ব দেওয়া হতে পারে।

আওয়ামী লীগে যোগদানের গুঞ্জনের বিষয়ে জানতে চাইলে সুলতান মনসুর বলেন, আমি তো ছাত্রলীগের প্যানেল থেকেই ভিপি নির্বাচিত হয়েছি। নেত্রী (শেখ হাসিনা) আমাকে নেতা বানিয়েছেন। ছাত্রলীগের প্যানেলকে নির্বাচিত করার কোন দায়িত্ব পালনের প্রস্তাব এলে তা অবশ্যই গ্রহণ করবো।

আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি তো আওয়ামী লীগ ছাড়িনি। আওয়ামী লীগ আমাকে বহিষ্কারও করেনি। বলতে পারেন অনেকটা বিশ্রামে ছিলাম। এখন মনে হচ্ছে আওয়ামী লীগের রাজনীতিতে ফিরে যাওয়া দরকার। কারণ দলকে আমি কিছু দিতে চাই। তাই আওয়ামী লীগের রাজনীতিতে আমি সক্রিয় হতে চাচ্ছি।
সুলতান মনসুর আরো বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার নেত্রী। আমার শেষ ঠিকানা বঙ্গবন্ধু, জয় বাংলা। এখানে কোন আপস নেই। আমি নেত্রী সম্পর্কে কোন দিন কোন কটু কথা বলিনি। নেত্রীও আমার নাম উচ্চারণ করে আমার সম্পর্কে কোন দিন কটু কিছু বলেননি।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সুলতান মোহাম্মদ মনসুর ২০০৯ সালের সম্মেলনে বাদ পড়েন দলীয় পদ থেকে। সেনা-সমর্থিত বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে বিতর্কিত ভূমিকার জন্য দলে এ অবস্থা হয় তার। এক পর্যায়ে আওয়ামী লীগের সঙ্গে তার সম্পর্ক ছিন্ন হয়।

সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার বিষয়ে সুলতান মো. মনসুর আহমেদ বলেন, ‘শপথের বিষয়ে আমি ইতিবাচক মনোভাব পোষণ করি। শপথ নেব। কারণ আমি আমার নির্বাচনী আসনের ভোটারদের অসম্মান করতে পারি না। শপথ কবে নিতে পারেন জানতে চাইলে তিনি বলেন, সপ্তাহখানেকের মধ্যে তা পরিষ্কার হয়ে যাবে।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours