ভাঙা স্যুটকেসের জিয়া পরিবার আজ শত কোটি টাকার মালিক

1 min read

নিউজ ডেস্ক: দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে লন্ডনে পালিয়ে আছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সেখানে পরিবার নিয়ে বিলাসী জীবনযাপন করছেন তিনি। পল্টন থেকে প্রতি মাসে মাসোহারা সিস্টেমে পাঠানো হচ্ছে টাকা। আর সেই সঙ্গে নিজেদের শাসনামলের লুটপাট করা শত শত কোটি টাকা তো বিনিয়োগ করা আছেই।

এখন প্রশ্ন হলো- জিয়া পরিবারের সম্পত্তি শুরুতে কেমন ছিল? ১৯৮১ সালে যখন জিয়া মারা গেল, তখন তারা বলেছিল, জিয়া পরিবারের কিছু নাই। আছে ভাঙা স্যুটকেস আর ছেঁড়া গেঞ্জি। আজ তারা অগাধ সম্পত্তির মালিক কীভাবে জানি না। হাজার হাজার কোটি টাকা বিদেশও পাচার করে।

কত কিছু তারা করেছে, কোকো ওয়ান, কোকো টু থেকে কোকো ছয় পর্যন্ত লঞ্চ, ড্যান্ডি ডায়িং ইন্ডাস্ট্রি থেকে কত কিছু করেছে। ব্যাংক থেকে ৯শ কোটি টাকা ঋণ নিয়ে তা ফেরত পর্যন্ত দেয় নাই।’

খালেদা জিয়া গ্রেপ্তার হয়েছেন। কেন গ্রেপ্তার হয়েছেন? ১৯৯১ সালে এতিমখানা তৈরি করবে বলে বিদেশ থেকে টাকা এনেছে। কিন্তু এতিমখানা কই? কেউ এতিমখানার ঠিকানাও জানে না। টাকা নয়-ছয় করে লুটপাট করে খেয়েছে। আর ২৭ বছর পরে বলে, টাকা তো আছে, সুদে আসলে বেড়েছে। এতিমের টাকা এতিমের কাছে যায় নাই। সে টাকা লুট করে খেয়ে নিয়েছে।

১৯৯১ সালে বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের জুলাইয়ে মামলা হয় খালেদা জিয়া, তার ছেলে তারেক রহমানসহ ৬ জনের বিরুদ্ধে। আর এই মামলাতেই খালেদা জিয়ার ৫ বছর এবং তারেক রহমানসহ অন্য আসামিদের ১০ বছরের কারাদণ্ড হয়।

বিএনপি-জামায়াত যখন সরকারে ছিল ৫ বার বাংলাদেশ বিশ্বে দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। আমেরিকার ফেডারেল কোর্ট তার (খালেদা জিয়া) ছেলে (তারেক রহমান) যে চুরি করেছে, ঘুষ খেয়েছে সে কথাটা তারাই বলেছে। সিঙ্গাপুর কোর্ট সেই একই কথা (আরাফাত রহমান কোকোর ঘুষ) বলেছে। এই টাকা দেশের কাজে লাগেনি, বিদেশে পাচার করেছে। সেই টাকা দিয়েই চলছে তারেকের বিলাসী জীবন।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours