তীব্র তাপদাহ নয়, তৃণমূলের অনাগ্রহে কর্মসূচি পিছিয়েছে বিএনপি

1 min read

নিউজ ডেস্ক : দীর্ঘ প্রায় ছয় মাস পর রাজপথের কর্মসূচি ঘোষণা করেও তা আবার প্রত্যাহার করতে হলো ১৭ বছর ক্ষমতার বাইরে থাকা দল বিএনপি। এবার প্রকৃতিও যেন বিএনপির সঙ্গে বৈরী আচরণ করলো। এই তীব্র তাপদাহের মধ্যেই আগামী শুক্রবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ দলের কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির দাবিতে সমাবেশের ঘোষণা করেছিল দলটি। আর এই সমাবেশের ঘোষণা দেওয়ার মাধ্যমে আবার রাজপথে আন্দোলনের কর্মসূচি পুনরায় শুরু করার একটি উদ্যোগ নিয়েছিল ক্ষমতার বাইরে থাকা জিয়ার হাতে গড়া এই রাজনৈতিক দলটি।

কিন্তু তৃণমূল নেতাকর্মীদের অনাগ্রহের কারণে ২৬ এপ্রিলের সমাবেশ কর্মসূচি পেছাতে বাধ্য হয়েছে বিএনপির শীর্ষ নেতৃত্ব। আর ইজ্জত বাঁচাতে দোহাই দিয়েছে তীব্র তাপদাহের। গণমাধ্যমকে দলের পক্ষ থেকে জানানো হয়েছে, গরমের কারণে কর্মসূচি স্থগিত করেছে বিএনপি। আর আসল ঘটনা হলো- তীব্র নেতাকর্মী সংকটে ভুগছে তারেক বাহিনী।

জানা গেছে, একের পর এক ব্যর্থতা আর আন্দোলনের নামে সহিংসতায় জড়িয়ে নেতাকর্মীদের বেহাল দশা। সব মিলিয়ে বিএনপির নেতাকর্মীদের সামনে এখন শুধুই অন্ধকার। আন্দোলনের নামে তাদের দিয়ে নাশকতা করিয়ে পুলিশ আর আইন আদালতের সামনে ফেলেছে দলের হাইকমান্ড। কিন্তু বিপদগ্রস্ত সেইসব নেতাকর্মীদের কোনো খোঁজ খবরও নেন না দলের শীর্ষ নেতারা। আর তাই দলের প্ররোচনায় আর কোনো নতুন কর্মসূচিতে আগ্রহী নয় বিএনপির তৃণমূলের কর্মীরা।

এ বিষয়ে বিএনপির একাধিক তৃণমূলের নেতার সাথে কথা বলে জানা যায়, তারা কোনভাবেই আর নতুন কর্মসূচিতে আগ্রহী নয়। কারণ হিসেবে তারা বলছেন, শুরুতে আন্দোলনের কথা বললেও শেষমেশ তারা ভাঙচুর, অগ্নিসংযোগ এমনকি মানুষ হত্যার মতো সহিংস কর্মকাণ্ডে জড়াতে বাধ্য করেন সিনিয়র নেতারা। তাই দলের নতুন কর্মসূচি নিয়ে আগ্রহ হারিয়েছে বেশিরভাগ তৃণমূল নেতা।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours