হঠাৎ খন্দকার মোশাররফের বাসায় ফখরুল, কারণ কী?

1 min read

অনেকটা হুট করেই বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের বাসায় গেলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাজনৈতিক মহলে গুঞ্জন, নতুন কোন ফন্দি আটতেই তিনি দলের এই সিনিয়র নেতার বাসায় গেছেন। আর সে কারণেই সেখানে তিনি সঙ্গে করে অন্য কাউকে নিয়ে যাননি। গেছেন একাই। করেছেন ঘণ্টাব্যাপি আলাপও।

দায়িত্বশীল সূত্র বলছে, বুধবার (১৭ এপ্রিল) সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে খন্দকার মোশাররফ হোসেনের গুলশানের বাসায় যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় দলের বর্তমান অবস্থা, নানাবিধ সমস্যা ও নতুন রাজনৈতিক কৌশল নিয়ে আলোচনা করেন। সে আলোচনায় উঠে আসে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কথাও।

তবে বিষয়টিকে এড়িয়ে গিয়ে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, অন্য কোন উদ্দেশ্য নয়। ড. খন্দকার মোশাররফ হোসেনের স্বাস্থ্যের খোঁজ নিতেই মির্জা ফখরুল তার বাসায় যান। এসময় এই দুই নেতা একান্তে প্রায় এক ঘণ্টা সময় কাটান। একে অন্যের খোঁজখবর নেন।

কিন্তু মির্জা ফখরুলের ঘনিষ্ঠজনরা বলছেন ভিন্ন কথা। তাদের ভাষ্য, রাজনৈতিক কৌশল স্পষ্ট হলেই বিএনপি মহাসচিব আবারও সরব হবেন। প্রকাশ্যে রাখবেন বক্তব্যও। ততদিন সবাইকে ধৈর্য্য ধরে থাকতে হবে।

রাজনৈতিক বিজ্ঞজনরা বলছেন, আন্দোলন-সংগ্রাম পুনর্গঠনে নতুন রাজনৈতিক কৌশলের সন্ধানে রয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সে কারণেই তিনি তালিকা করে যাচ্ছেন সিনিয়র নেতাদের বাসায়। আর মিডিয়াকে দিচ্ছেন নানা বাহানা। বলছেন, সৌজন্য সাক্ষাৎ, তিনি অসুস্থ বলে দেখতে এসেছি- এ রকম কথা। কিন্তু মানুষ কী এতই বোকা? এই ঠুনকো কথা বিশ্বাস করবে? তারা জানে বিএনপির চরিত্র ও অতীত। নিজেদের স্বার্থের জন্য যে এই দলটি সব করতে পারে, তার প্রমাণ ইতোপূর্বে সবাই পেয়েছে। তাই সবার সতর্ক থাকা জরুরি, যাতে তারা দেশকে কোনভাবেই অস্থিতিশীল করে তুলতে না পারে।

+ There are no comments

Add yours