মুক্তিযোদ্ধাদের ঈদ উপহার দিলেন প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী

1 min read

সিলেটের নিজ নির্বচনী এলাকা বিশ্বনাথে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মাঝে ঈদ উপহার দিলেন প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি।

তিনি শনিবার (৬ এপ্রিল) সকালে সিলেটের বিশ্বনাথে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রতিবছরের ন্যায় এবারও নিজের ব্যক্তিগত উদ্যোগে এ উপহার সামগ্রী বিতরণ করেন।

এসময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি বলেন, মুক্তিযোদ্ধারা জাতির সূর্যসন্তান। মুক্তিযোদ্ধা মানে বাংলাদেশ, আর বাংলাদেশ মানে বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুর আহবানে সাড়া দিয়েই জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধারা নিজের জীবনের তোয়াক্কা না করে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে ছিলেন। মুক্তিযোদ্ধাদের প্রতি আমাদের ‘ঋণ, শ্রদ্ধা ও ভালোবাসা’র শেষ নেই।

তিনি আরোও বলেন, খন্দকার মোস্তাক, জিয়াউর রহমান, হোসাইন মোহাম্মদ এরশাদ ও খালেদা জিয়ার আমলে মুক্তিযোদ্ধারা, নিজেদের মুক্তিযোদ্ধা পরিচয় দিতে ভয় পেতেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা বাংলার সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা অধিষ্ঠিত হওয়ার পরই মুক্তিযোদ্ধাদেরকে তাদের প্রাপ্য সম্মানের আসনে অধিষ্ঠিত করে, মুক্তিযোদ্ধাদের কল্যাণে নানামুখী প্রদক্ষেপ গ্রহন করেন। আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের আমলেই মুক্তিযোদ্ধারা স্বাধীন ভাবে চলাফেরা করতে পারেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তারের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মকদ্দছ আলীর পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ওয়াহিদ আলী, থানার অফিসার ইন-চার্জ (ওসি) রমা প্রসাদ চক্রবর্তী, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য এএইচএম ফিরোজ আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি প্রভাষক আফিয়া বেগম, সাধারণ সম্পাদক ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জুলিয়া বেগম।

অনুষ্ঠানে এসময় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য, আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ’সহ বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এঅনুষ্ঠানে প্রতিমন্ত্রী উপজেলার ৮ ইউনিয়ন ও পৌর আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরও ঈদ উপহার প্রদান করেন।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours