উপজেলা নির্বাচনে অংশ নিতে তৃণমূলের গোপন প্রস্তুতি, ক্ষুব্ধ তারেক

1 min read

দলীয়ভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বয়কট করায় রাজনৈতিকভবে ব্যাপক সংকটের মুখে পড়েছে বিএনপি। আর এই ক্ষতির সবচেয়ে বড় ভুক্তভোগী দলের তৃণমূলের নেতা-কর্মীরা। দলের শীর্ষ পর্যায় থেকে এমন খামখেয়ালী সিদ্ধান্তের বলি হওয়া নেতা-কর্মীরা ক্ষোভে ফুঁসে উঠছে। আর এই চাপা অসন্তোষের কারণে বিপাকে পড়ছে বিএনপির কেন্দ্রীয় কমান্ড।

দলীয় বিশৃঙ্খলার জেরে দলের অভ্যন্তরের অনেক গোপনীয় বিষয় ক্রমেই বাইরে আসতে শুরু করেছে। জানা গেছে, দলের মাঠ পর্যায়ের নেতারা এখন আর দলের হাইকমান্ডের কথা খুব একটা মানছে না। এমনকি দলের শীর্ষ নেতাদের সাথে তৃণমূলের নেতা-কর্মীদের দুর্ব্যবহারের ঘটনাও ঘটছে হরহামেশাই।

এমন অবস্থাতেও খালেদা বা তারেকের টনক না নড়লেও নড়েচড়ে বসেছে দলের শীর্ষ নেতাদের একটি বড় অংশ। নির্বাচন বয়কট করে আর নিজেদের অস্তিত্ব সংকটে ফেলতে নারাজ তারা। আর তাই তারেক-খালেদাকে না জানিয়ে অনেকটা গোপনেই উপজেলা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন তারা। দলের একাধিক বিশ্বস্ত সূত্র থেকে এই তথ্যের সত্যতা নিশ্চিত করা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে দলের একজন সিনিয়র নেতা বলেন, বেগম জিয়া ও তারেক রহমান তাদের ব্যক্তিগত অভিমান থেকে দলকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। কিন্তু এই যে আমাদের হাজার হাজার নেতাকর্মী আছে, তাদের কি দোষ? তারা কেন জিয়া পরিবারের নিজস্ব হিংসার বলি হবে? আমরা আর তৃণমূলের নেতা-কর্মীদের সামলাতে পারছি না। তাদের ক্ষোভ এখন চরমে। আর তাই জিয়া পরিবারের অজান্তেই আমরা আসন্ন উপজেলা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। আমরা আমাদের অস্তিত্ব বিলিয়ে দিতে রাজী নই।

এভাবে একের পর এক নির্বাচন বয়কট করলে সত্যিকার অর্থেই বিএনপি নামক দলটির বিলুপ্তির সম্ভাবনা দেখছেন দেশের রাজনৈতিক বিশ্লেষকরা।

আরও পড়তে পারেন

+ There are no comments

Add yours