ফখরুলের চাঁদাবাজিতে সন্তুষ্ট নয় হাইকমান্ড, হারাচ্ছেন মহাসচিবের পদ

0 min read

নিউজ ডেস্ক: আপাদমস্তক দুর্নীতিগ্রস্থ দল বিএনপি চলেই দলীয় নেতাকর্মীদের চাঁদাবাজি, সিন্ডিকেটের টাকায়। আর সেকারণেই দলের শতভাগ নেতাকর্মীরাই চাঁদাবাজির সাথে জড়িত। আর এসব চাঁদাবাজিকে দলীয় নিয়মে পরিণত করেছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিএনপি করতে হলে তাকে অবশ্যই প্রকাশ্যে চাঁদাবাজি করতে হবে।

দলীয় মহাসচিব হিসেবে মীর্জা ফখরুল ইসলাম আলমগীর ভালো নেতা হলেও তারেক রহমান তাকে আর পছন্দ করছেন না এসব কারণেই। কারণ ফখরুল তার ক্লিন ইমেজ ধরে রাখতে গিয়ে চাঁদাবাজিতে ওপেন হতে পারছেন না। যাই করেন গোপনে করতে হচ্ছে। কিন্তু তার এই ক্লিন ইমেজের কারণে তারেকের থলি ভরছে না। ফখরুল যা দেন তাতে মোটেও সন্তুষ্ট নন তারেক। বারবার নির্দেশ দেয়ার পরও ফখরুল তার ক্লিন ইমেজ নষ্টের ভয়ে প্রকাশ্যে চাঁদাবাজি করছেন না।

আর এবার তারই খেসারত দিতে হচ্ছে বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরকে। আগামী কমিটিতে পদ হারাতে হচ্ছে এই বিএনপির দুঃসময়ের সঙ্গী। তারেক রহমানকে পর্যাপ্ত চাঁদা তুলে দিতে পারছেন না বলেই তাকে পদ থেকে সরিয়ে দেয়া হচ্ছে বলে জানিয়েছেন বিএনপির একাধিক নেতা। তারা বলেন, ফখরুল সাহেব চাঁদাবাজি কম করেছেন নাকি চাঁদাবাজির টাকা মেরে দিয়েছেন তা আমরা জানি না, তবে তিনি ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে পর্যাপ্ত টাকা পাঠাননি। তাই এবারের কাউন্সিলে ফখরুল সাহেব পদ হারাচ্ছেন এটা মোটামুটি নিশ্চিত।

উল্লেখ্য, দলীয় পদ অনুযায়ী প্রত্যেক নেতাকেই নির্দিষ্ট সংখ্যক টাকা তারেক রহমানকে দিতে হয়। আর এই টাকা দেয়ার পারফরম্যান্সের উপর ভিত্তি করেই দলীয় নেতারা হয়ে ওঠেন তারেকের প্রিয় কিংবা অপ্রিয়। যতদিন টাকা যাবে তারেকের কাছে ততদিনই সুরক্ষিত থাকবে দলীয় পদ।

+ There are no comments

Add yours